শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পদ্মা জেনারেল ও ব্রাইটন হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা

ভুয়া প্যাথলজিক্যাল রিপোর্ট ও অবৈধ ওষুধ বিক্রি

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভুয়া প্যাথলজিক্যাল রিপোর্ট ও অবৈধ ওষুধ বিক্রির অভিযোগে রাজধানীর দু’টি হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
গতকাল রোববার র‌্যাব-২ সোনারগাঁও রোডে পদ্মা জেনারেল হাসপাতাল ও হাতিরপুলের ব্রাইটন হাসপাতালে এ অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম। এ সময় র‌্যাব-২ এর উপ-পরিচালক মাহবুব আলম স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহজাহান ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপার রাজিবুল হাবিবসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
র‌্যাব জানায়, পদ্মা জেনারেল হাসপাতালে চিকিৎসকের স্ক্যান করা ভুয়া স্বাক্ষরযুক্ত প্যাথলজিক্যাল রিপোর্ট দেয়া ছাড়াও বিভিন্ন ডায়াগনস্টিক টেস্টের জন্য ব্যবহৃত হয় মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট। হাসপাতালে অনুমোদন ব্যতীত ব্লাড ব্যাংক পরিচালনা করে রোগীদের শরীরে রক্ত স্থানান্তর করা হচ্ছে। সংগৃহীত রক্ত সাধারণ ফ্রিজে রাখা, ব্লাড গ্রুপিং-এর এ্যাম্পলের ডেট ঘষামাজা করা ও এক্সপায়ার্ড ডেট পাওয়া যায়নি। অপারেশন থিয়েটার নোংরা ও ধুলোবালিযুক্ত। হাসপাতালের ফার্মেসিতে ৮ প্রকারের অবৈধ ওষুধ পাওয়া গেছে।
এসব অভিযোগে পদ্মা জেনারেল হাসপাতালের ম্যানেজার ফার্মেসির মালিক আবু সালেহ খান, ল্যাব ইনচার্জ কামাল হোসেন শিমুল, টেকনিশিয়ান রবিউল ইসলাম এবং রিসিপশনিস্ট মৃণাল সরকারকে আটক করে র‌্যাব। আটককৃতরা তাদের দোষ স্বীকার করায় তাদের ১৬ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম জানান, ভুয়া রিপোর্ট ও অবৈধ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ব্রাইটন হাসপাতালের জেনারেল ম্যানেজার মাসুদ রেজা, এজিএম নাজমুল হুদা ও এ্যাডমিন অফিসার রায়হান উদ্দিনকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদ- প্রদান করা হয়েছে।
র‌্যাব-২ এর উপ-পরিচালক মাহবুব আলম জানান, অভিযানে জব্দকৃত বিদেশি ওষুধগুলো ধ্বংস করার জন্য ওষুধ প্রশাসন অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন