শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণও দেশের উন্নয়নের অংশীদার -সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখা স্বপ্নের ধারাবাহিক বাস্তবায়নের অংশ হিসেবে এখন বাংলাদেশ স্বল্পোন্নত দেশের স্তর থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
গতকাল রোববার দুপুরে সাভারে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) মিলনায়তনে ৬৩তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, সুযোগ্য ও বিচক্ষণ রাজনৈতিক নেতৃত্ব, দক্ষ ও দেশপ্রেমিক সরকারি কর্মচারী এবং দেশের আপামর জনগণ এ কৃতিত্বের অংশীদার। দেশে জ্ঞানভিত্তিক গতিশীল দক্ষ সেবাধর্মী সিভিল সার্ভিস প্রতিষ্ঠায় বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র কাক্সিক্ষত ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জনপ্রশাসনমন্ত্রী।
ছয় মাস মেয়াদি এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩৮ জন কর্মকর্তা ও বিপিএটিসির চারজন কর্মকর্তাসহ) মোট ৩২০ জন মাঠ পর্যায়ের নবীন কর্মকর্তা অংশ নিচ্ছেন। এর মধ্যে ৮৩ জন নারী কর্মকর্তা রয়েছেন।
বিপিএটিসির রেক্টর আ ল ম আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান।
উল্লেখ্য, ছয়মাস মেয়াদী এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩৮ জন কর্মকর্তা ও বিপিএটিসির ৪ জন কর্মকর্তাসহ) মোট ৩২০ জন মাঠপর্যায়ের নবীন কর্মকর্তা অংশগ্রহণ করেন, যার মধ্যে ৮৩ জন মহিলা প্রশিক্ষণার্থী রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন