বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

কানে প্রদর্শিত হয়েছে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১১:০৫ এএম

৭৪তম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হলো বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। এর আগে সিনেমাটি দেখতে বেশ লম্বা লাইন দেখা যায়। বুধবার বাংলাদেশ সময় বেলা ৩টা ১৫ মিনিটে (স্থানীয় সময় সকাল ১১টা ১৫ মিনিট) শুরু হয় ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার প্রিমিয়ার। সিনেমার ব্যাপ্তি ছিল ১ ঘণ্টা ৪৭ মিনিট। ওয়ার্ল্ড প্রিমিয়ার শেষে পালে দো ফেস্টিভ্যাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহের দর্শকরা দাঁড়িয়ে করতালির মাধ্যমে সম্মান জানিয়েছেন সিনেমাটির প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকুশলীদের।

‘রেহানা মরিয়ম নূর’ আগে দেখালেও আঁ সার্তে রিগা বিভাগের উদ্বোধনী ছবি নির্বাচিত হয়েছে ফরাসি নির্মাতা আর্থার হারারির ‘ওনোদা-টেন থাউজেন্ড নাইটস ইন দ্য জঙ্গল’।

‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি দেখতে দুবুসিতে উপস্থিত ছিলেন ছবিটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এছাড়াও ছি‌লেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া, চিত্রগ্রাহক তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার, কালারিস্ট চিন্ময় রয় এবং নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার প্রিমিয়ার শেষে দর্শকদের সামনে কথা বলেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মাদ সাদ। অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাদ বলেন, ‘আমাদের এখানে আসাটা সত্যিই অবিশ্বাস্য। সবাইকে অনেক ধন্যবাদ। কান চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষকে ধন্যবাদ। আমি আশা করছি, সিনেমাটি দেখে আপনাদের (দর্শকদের) সময় নষ্ট হয়নি।’

দর্শকদের অভিবাদন পেয়ে আবেগে আপ্লুত হন অভিনেত্রী বাঁধন। তিনি বলেন, ‘এটা যে কী অসাধারণ মুহূর্ত ছিল, আমি তা বলে বোঝাতে পারব না। এখানে আমি কাউকে চিনি না। সবাই এসে আমাকে জড়িয়ে ধরছেন। আমার অভিনয় তাদের ভালো লেগেছে সে কথা জানাচ্ছেন। এটা আমাদের সবার অর্জন।’

কানে এবার আঁ সার্তে রিগা বিভাগে আছে ২০টি ছবি। বিচারকদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্রিটিশ নারী নির্মাতা আন্ড্রেয়া আর্নল্ড। তার নেতৃত্বে বিচারকের আসনে থাকবেন আলজেরিয়ার পরিচালক মুনিয়া মেদু, ফরাসি অভিনেত্রী এলজা জিলবারস্তাইন, আর্জেন্টাইন পরিচালক দানিয়েল বরমান এবং মার্কিন পরিচালক মাইকেল অ্যাঞ্জেলো কোভিনো। সাল দুবুসিতে আগামী ১৬ জুলাই সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিট) পুরস্কার বিতরণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন