মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অনুমতি সাপেক্ষে ১৪ জুলাই ফের বিপিএল-বিসিএল শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৭:২৯ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের নির্দেশে জুলাই মাসের প্রথমদিন থেকে সারাদেশে কঠোর লকডাউন চলছে। যা চলবে আগামী ১৪ জুলাই পর্যন্ত। দুই সপ্তাহের কঠোর লকডাউন শুরুর দিন ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) দ্বিতীয় পর্বের খেলা চললেও পরের দিন থেকে তা স্থগিত হয়ে যায়। ১ জুলাই কঠোর লকডাউনের প্রথমদিন মধ্যরাতে হঠাৎ লিগ বন্ধের প্রেস বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বিজ্ঞপ্তিতে বৃষ্টির কারণে মাঠ নষ্ট হওয়ার অজুহাত দেখালেও মূলত সরকারের নির্দেশনায় খেলা বন্ধ করে বাফুফে। তবে কঠোর লকডাউনের শেষ দিন আগামী বুধবার থেকে ফের বিপিএল ও বিসিএলের খেলা শুরু করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার সভায় বসেছিল বাফুফের পেশাদার ফুটবল লিগ কমিটি।

সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘আমাদের সঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আলোচনা চলছে। ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন আছে৷ আমরা সরকারের অনুমতি ও নির্দেশনা নিয়েই পুনরায় বিপিএল ও বিসিএলের খেলা শুরু করব। লিগ শুরুর সম্ভাব্য দিনক্ষণ হতে পারে আগামী বুধবার।’ বাফুফের সিনিয়র সহ-সভাপতি আরো বলেন, ‘আসলে বৃষ্টির কারণে আমাদের মাঠের অবস্থা খুব খারাপ হয়ে গেছে। পাশাপাশি সরকারের কাছ থেকে একটি নির্দেশনা ও অনুরোধ এসেছিল । তাই সামগ্রিকভাবে লিগ স্থগিতের সিদ্ধান্ত নিতে হয়েছিল।’

পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর খ্যাত চ্যাম্পিয়নশিপ লিগের খেলা চলছিল কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফে। সেখানে আবহাওয়া ও মাঠ সমস্যা না। এরপরও বন্ধের কারণ সরকারের নির্দেশনা সেটা এখন সুস্পষ্ট। কমলাপুরের টার্ফে বিপিএলের খেলা চালানোর ইচ্ছে ছিল বাফুফের, কিন্তু ক্লাবগুলো রাজি না হওয়ায় শেষ পর্যন্ত তা আর হয়নি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের বিকল্প হিসেবে ফর্টিজ একাডেমির মাঠে খেলা হবে এবার। ফর্টিজের মাঠে বিকালে একটা আর বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাঠ ভালো থাকলে ২টি করে ম্যাচ চালানোর পরিকল্পনা আছে বাফুফের। তবে আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদের কাছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বুঝিয়ে দেয়ার কথা থাকলেও বাফুফে এখন চাইছে ১০ আগস্টের মধ্যে লিগ শেষ করতে। ২১ জুলাই ঈদুল আযহা পালিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি তাই হয় তবে ঈদের জন্য বিপিএল ও বিসিএলের খেলা তিনদিন বন্ধ থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন