শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মহানগর

ইসলামী আন্দোলনের সাবেক নেতা মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়ার দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৯:১১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাবেক যুগ্ম মহাসচিব, মাসিক কাবার পথে ও সাপ্তাহিক ইসলাহ'র সম্পাদক বিশিষ্ট আলেম মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়া আজ বৃহস্পতিবার ভোরে ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাউজিউন। আজ বাদ আছর ডেমরা ঐতিহাসিক দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলমসহ নগর, থানা নেতৃবৃন্দ, ছাত্রনেতা, যুবআন্দোলন নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন।

এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়া ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাকালীন সময় থেকে সম্পৃক্ত ছিলেন। তিনি বহুমুখী যোগ্যতার অধিকারী ছিলেন। তিনি একাধারে দক্ষ সংগঠক, রাজনীতিক, জনপ্রিয় লেখক ও সম্পাদক ছিলেন। বাংলাদেশের ইসলামী রাজনীতির অঙ্গনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গণমুখী ইসলামী রাজনীতি চর্চার যে ধারা ইসলামী শাসনতন্ত্র আন্দোলন শুরু করেছিল, তার বিকাশকালে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। নেতৃবৃন্দ আরও বলেন, মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়া বাংলাদেশের ইসলামপন্থায় বহুমাত্রিক অবদান রেখেছেন। যার প্রভাব দীর্ঘদিন অনুভূত হবে। আমরা আল্লাহর কাছে তাঁর সকল দীনি খেদমতের কবুলের জন্য দোয়া করছি। পাশাপাশি তাঁর পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন