শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবি শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা গ্রহণে বিবৃতি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৯:২৬ পিএম

পরীক্ষা দিতে সিলেটে এসে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা গ্রহণের জন্য বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট। বৃহস্পতিবার (৮ জুলাই) বিকালে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক স্পোর্টস সাস্ট গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এ বছরের এপ্রিলে শুরুর পর সরকারি ঘোষণায় স্থগিত হয়ে যাওয়া অসম্পূর্ণ পরীক্ষা শেষ করতে সিলেটে ফিরেছেন স্নাতক শেষ বর্ষ ও মাস্টার্সসহ অন্যান্য বর্ষের শিক্ষার্থীরা । তবে দেশের করোনা পরিস্থিতির অবনতির কারণে দেশব্যাপী কঠোর লকডাউনে সেখানে আটকে পড়েছেন তারা। তাদের আবেদনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ উপদেষ্টা বরাবর আবেদনপত্র প্রেরণ করেছে শাবিপ্রবি সম্মিলিত সাংস্কৃতিক জোট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান সেমিস্টার ফাইনালের অসমাপ্ত কিছু পরীক্ষা সম্পন্ন করার জন্য শাবিপ্রবির প্রায় ১৫ টি বিভাগের অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্স সহ অন্যান্য বর্ষের বেশ কিছু শিক্ষার্থী সিলেটে অবস্থান করছে। বর্তমান লকডাউনে শিক্ষার্থীদের সিলেটে অবস্থান করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে এবং লকডাউন ঘোষণা করায় তারা বাড়ি ফিরে যেতে পারছে না। এছাড়া আসন্ন ঈদ উল আজহা উপলক্ষে বাড়ি ফেরা অতীব প্রয়োজন উল্লেখ করে প্রশাসনের জরুরী পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়েছে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এ বিষয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ উপদেষ্টা জহীর উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে উপাচার্যের সাথে আলোচনা করবেন বলে আশ্বস্ত করেছেন এবং আটকে পড়া শিক্ষার্থী এবং তাদের গন্তব্য স্থান সম্পর্কিত তথ্যাদি জানতে চেয়েছেন বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mehedi Hasan ৮ জুলাই, ২০২১, ১১:৩৭ পিএম says : 0
এটি হলে আমাদের জন্য খুব ভালো হয়
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন