বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের ‘লিমিট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১১:০৬ এএম

জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ভিত্তিক বিভাগের সমন্বিত কার্যক্রমের আওতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতিযোগিতা ‘এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভাল’। এবার ‘এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভাল’ কর্তৃপক্ষ ৬টি সিনেমা নিয়ে এক অনলাইন ফেস্টিভ্যালের আয়োজন করেছে। এ ৬ টি বাছাইকৃত সিনেমার উপর ভোটগ্রহনের পর জয়ীদের ‘পিপলস চয়েস এওয়ার্ড’-এ ভূষিত করা হবে। এতে ভোট দিতে পারবেন বিশ্বজুড়ে দর্শকরা। এ ছয়টি সিনেমার সংক্ষিপ্ত তালিকায় রয়েছে বাংলাদেশের নির্মাতা দেবাশীষ মজুমদারের চলচ্চিত্র ‘লিমিট’। এ চলচ্চিত্রের কাহিনী চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তিনি।

১১ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টা পর্যন্ত অনলাইনে ভোট দেওয়ার সুযোগ চালু থাকবে। যে কেউ এই লিঙ্কে (bit.ly/SDGFilmFest) ক্লিক করে ‘লিমিট’ চলচ্চিত্রটিকে ভোট দিতে পারবেন। ১২ জুলাই ‘পিপলস চয়েস এওয়ার্ড’ বিজয়ীর নাম ঘোষণা করবে এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভ্যাল। অনুষ্ঠানটি ইউএন ওয়েবটিভিতে (webtv.un.org) এবং ইউরোপীয় ও এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন নেটওয়ার্কগুলোতে সরাসরি প্রচারিত হবে।

এবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন অ্যান্টোনিও ব্যান্ডেরাস, জর্জ ক্লুনি, গ্রেটা থানবার্গ, জেমস ক্যামেরন, লিওনার্দো ডিক্যাপ্রিও, পেড্রো আলমাদোভার এবং কোয়ান্টিন তারান্তিনোসহ বহু তারকা।

উল্লেখ্য, ‘এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভাল’-এ বিশ্বজুড়ে চলচ্চিত্র নির্মাতারা সর্বোচ্চ ২০ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের চলচ্চিত্র জমা দেন। এর তিনটি বিভাগের একটিতে এ বছর নির্বাচিত হয়েছে দেবাশীষ মজুমদারের চলচ্চিত্র ‘লিমিট’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন