বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জীবন-জীবিকার নিরাপত্তা প্রদানে ব্যর্থতায় সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৫:৪৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, করোনা চিহ্নিত হওয়ার ১৬ মাস পরে বাংলাদেশ এখন করোনা পরিস্থিতিতে সবচেয়ে খারাপ সময় পার করছে। এই ১৬ মাসে সরকার আনন্দ উৎসব করলেও কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। চিকিৎসা ব্যবস্থা এখনো সেই আগের মতোই ভঙ্গুর ও নাজুক। টিকা নিয়েও সরকারের ব্যর্থতা সীমা ছাড়িয়ে গেছে।

শুক্রবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর চলমান পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, জিএম রুহুল আমীন, শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা নূরুল ইসলাম আল-আমিন, মাওলানা নেছার উদ্দিন, এ্যাডভোকেট মো: লুৎফর রহমান শেখ, মাওলানা এবিএম জাকারিয়া, মুুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, আলহাজ্ব মনির হোসেন। প্রিন্সিপাল মাদানী বলেন, সরকার মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। স্বাধীনতার ৫০ বছরে এসে দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে। সার্বিকভাবে বাংলাদেশ করোনা মোকাবিলায় বিশে^র ব্যর্থতম একটি দেশে পরিণত হয়েছে।
এমন পরিস্থিতিতে যেখানে খোলাবাজারে চাল আটা বিক্রি বাড়ানো দরকার, সেখানে সরকার উল্টো কমিয়ে দিয়েছে। ফলে টিসিবি’র বিক্রয় সেন্টারগুলোতে মানুষের সারি দীর্ঘ হচ্ছে। ক্ষুধার মাত্রা ভারি হচ্ছে। খাদ্য সচিবের ভাষ্য অনুসারে খোলা বাজারের চালও কালোবাজরে বিক্রি হয়ে যাচ্ছে। এমতাবস্থায় এই সরকারের ক্ষমতায় থাকার নৈতিক কোন অধিকার নাই। এই সরকার ক্ষমতায় থাকলে করোনা পরিস্থিতি আরো খারাপ হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনে করে করোনা মোকাবেলায় সম্মিলিত জাতীয় কমিটি গঠন করা অপরিহার্য।
এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জুস ফ্যাক্টরীতে অগ্নিকান্ডের ঘটনায় ৫২জন নিহত ও বহুসংখ্যক হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করা হয়। নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ এবং আহতদের উন্নত চিকিৎসার দাবি জানিয়ে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।
এদিকে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফুড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকা-ে অর্ধশতেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে, আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি এবং আহতদের সুচিকিৎসার জন্য সংশ্লিষ্ট মহলকে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবী জানাচ্ছি।
আজ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকা-ে নিহতদের প্রতি শোক জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এক বিবৃতিতে এসব কথাগুলো বলেন।
বিবৃতিতে তিনি আরো বলেন, একের পর এক ভয়াবহ দুর্ঘটনা ঘটে চলছে। যখন দুর্ঘটনা হয় তৎক্ষণাৎ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিছু নিয়ম-নীতির কথা বলে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা এড়ানোর জন্য যে সতর্ক থাকা উচিত তা এসব কারখানা কর্তৃপক্ষ যথাযথভাবে প্রতিপালন করছে না ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন