শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেফাকের নাম ভাঙিয়ে একটি মহল কওমী স্বীকৃতির বিরোধিতা করছে -কওমী স্বীকৃতি বাস্তবায়ন পরিষদ

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কওমি মাদরাসার স্বীকৃতিসহ সাত দফা দাবি জানিয়েছে কওমি শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদ। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিষদের পক্ষ থেকে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, ৭ দফা দাবি দেওবন্দ মাদরাসার ৮ মূলনীতির ভিত্তিতে তৈরী সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সংগঠনের সদস্য সচিব ইয়াহইয়া মাহমুদ। সংগঠনের আহ্বায়ক মুফতি আবুল কাসেম, সদস্য মাওলানা সদরুদ্দীন মাকবুল, দেলোয়ার হোসাইন সাঈফী, আতাউর রহমান আরিফী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে ইয়াহইয়া মাহমুদ বলেন, কওমী অঙ্গনের কিছু উলামা রাজনৈতিক ও ব্যক্তি স্বার্থে স্বীকৃতির বিরোধিতা করছেন। তাদের কোনো গোষ্ঠী অগ্রসর জাতির ভাগ্য উন্নয়নে বাধা হলে পরিণাম ভাল হয় না। স্বার্থান্বেষী মহলটি জামায়াত-শিবিরের অনুসারী একটি নামের ছদ্মাবরণে বেফাকের নাম ভাঙিয়ে কওমি মাদরাসা সনদের স্বীকৃতির বিরুদ্ধে হীন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। ষড়যন্ত্র বন্ধ না করলে বেফাকের কমিটি পুনর্গঠন করে সবাইকে নিয়ে এগিয়ে যেতে আমাদেরকে বাধ্য করা হবে।
সংবাদ সম্মেলনে ঘোষিত ৭ দফা দাবির মধ্যে রয়েছে, কওমি মাদরাসা নেসাব ও নেযামে তালীমে কোনোরূপ হস্তক্ষেপ চলবে না; আহলে সুন্নাহ ওয়াল জামায়াতের আকিদা সম্পূর্ণরূপে অক্ষুণœ রাখতে হবে; কওমি মাদরাসা এমপিওভুক্তি করা যাবে না এবং মাদরাসা প্রতিষ্ঠায় সরকারের কোনোরূপ হস্তক্ষেপ চলবে না। সংবাদ সম্মেলনে দাবি বাস্তবায়নে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে।
কওমি শিক্ষক ও শিক্ষার্থীদের স্বাক্ষর সংগ্রহ, সেমিনার ও মহাসমাবেশে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন