শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরগঞ্জে লকডাউন উপেক্ষা করে জমজমাট পশুরহাট

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৭:১৬ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে লকডাউন উপেক্ষা করে শোভাগঞ্জহাট ও মীরগঞ্জ হাটে পশুরহাট জমজমাটভাবে বসানো হয়েছে। হাটের কাচা বাজারসহ ব্যবসায়ীদের মুখেও নেই মাস্ক। বলা চলে লকডাউন মানাতে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি ও পদক্ষেপ থাকলেও উদাসীন জনসাধারণ। গত ১০ দিন থেকে শুরু হওয়া কঠোর লকডাউন চলছে। এজন্য স্থানীয় প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করলেও দিন যত যাচ্ছে লকডাউন তত ঢিলে-ঢালা হচ্ছে। সড়কগুলোতে চলছে রিক্সার পাশাপাশি ব্যাটারী চালিত অটোবাইক ও অটোভ্যান ব্যাপক হারে।

শনিবার (১০ জুলাই) দুপুর একটার দিকে সরেজমিনে দেখা গেছে, শোভাগঞ্জ হাটে চলাচলরত কম সংখ্যক লোকজনের মুখে মাস্ক রয়েছে। হাট-বাজারগুলোতে সামাজিক দূরত্বের কোন বালাই নেই। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পাশাপাশি লকডাউনের আদেশ অমান্য করে গরু ও ছাগলের হাট বসানো হয়েছে। স্বাস্থ্যবিধিরও কোন বালাই নেই।

হাট ইজারাদার সিরাজের সাথে কথা হলে তিনি জানান, সপ্তাহের শনিবার ও মঙ্গলবার শোভাগঞ্জ হাট বসে। তাই খামারি ও মালিকরা গরু ছাগল নিয়ে হাটে এসেছেন। পশুরহাট হাট বসার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার দুপুর দুইটার দিকে শোভাগঞ্জের পশুরহাট বন্ধ করে দেন।

অপরদিকে বিকাল তিনটার দিকে মীরগঞ্জ হাটে সরেজমিনে গিয়ে দেখা যায় হাটের জায়গায় পশুরহাট না বসিয়ে পশ্চিম পার্শ্বে আঃ মজিদ মন্ডল উচ্চ বিদ্যালয় মাঠে জমজমাট গরুরহাট বসানো হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ জানান, শোভাগঞ্জ ও মীরগঞ্জ হাটে অভিযান চালিয়ে পশুরহাট বন্ধ করে দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন