শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবির সকল শিক্ষার্থীই পাবে করোনা ভ্যাকসিন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৮:৪৬ পিএম | আপডেট : ৯:১৪ পিএম, ১০ জুলাই, ২০২১

সরকারি নির্দেশনা অনুযায়ী আবাসিক শিক্ষার্থীদেরকে টিকা প্রদান কার্যক্রম শেষ হলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বাকি শিক্ষার্থীদেরকেও এর আওতায় আনা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। শনিবার (১০ জুলাই) দৈনিক ইনকিলাব প্রতিনিধিকে এ কথা জানিয়েছেন তিনি।

করোনা মহামারীতে প্রায় দেড় বছর ধরে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় সরাসরি ক্লাসে ফিরতে কিছুদিন পূর্বে দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন করতে দেখা গেছে শিক্ষার্থীদের। এ অবস্থায় শিক্ষা-কার্যক্রম পুনরায় চালুর উদ্দেশ্যে আবাসিক শিক্ষার্থীদের ভ্যাক্সিনের আওতায় আনতে সরকারি নির্দেশনা অনুযায়ী আবাসিক শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে গত বৃহস্পতিবার (৮ জুলাই) ১০৯০ জন শিক্ষার্থীর একটি তালিকা প্রকাশ করেছে শাবিপ্রবি। ভ্যাক্সিন পেতে তালিকাভুক্তদেরকে শিক্ষার্থীদেরকে সুরক্ষা এ্যাপ দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। অন্যথায় টিকা পাবে না তারা।

সুরক্ষা এ্যাপ দিয়ে রেজিস্ট্রেশনে ব্যর্থ শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, এ্যাপে রেজিস্ট্রেশনের জন্য একটি নির্দিষ্ট সময় দেয়া হবে। শিক্ষার্থীরা তখন রেজিস্ট্রেশন করে নিতে পারবে। এছাড়াও ভ্যাক্সিন প্রদানের সময়কাল পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি। অনাবাসিক শিক্ষার্থীদেরকে সরকারি নির্দেশনা অনুযায়ী পরবর্তীতে পর্যায়ক্রমে ভ্যাক্সিনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি।

আবাসিক শিক্ষার্থীদের যারা জাতীয় পরিচয়পত্রের কপি জমা দেয়নি এবং জমা দেয়ার পরেও তালিকায় যাদের নাম আসেনি তাদের ব্যাপারে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, তারা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে যোগাযোগ করে মেইল এড্রেসে তাদের এনআইডি কপি পাঠালে সেখান থেকে ডাটা নিয়ে তালিকা আপডেট করা হবে।

এছাড়া আবাসিক শিক্ষার্থীদের মাঝে যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদেরকে নিজ নিজ নির্বাচন কমিশন অফিসে যোগাযোগের জন্য সময় জানিয়ে দেয়া হবে। সেখান থেকে একটি নির্দিষ্ট সময়ের জন্য তাদেরকে জাতীয় পরিচয়পত্রের একটি নাম্বার দেয়া হবে যা দিয়ে তারাও ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন