শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অগ্নিকান্ডে হতাহতদের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করুন

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জুস ফ্যাক্টরীতে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান এবং বিচার বিভাগীয় তদন্তের জোর দাবি জানিয়েছেন। নেতৃবৃন্দ অগ্নিকান্ডে আহতদের উন্নত চিকিৎসার দাবি জানিয়ে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় নিহতদের রূহের মাগফেরাত কামনা ও আহতদের দ্রুত আরোগ্য লাভের জন্য আগামী শুক্রবার বাদ জুমা সারাদেশে খেলাফত মজলিস দোয়ার কর্মসূচি ঘোষণা করেছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ : রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এক বিবৃতিতে বলেন, একের পর এক ভয়াবহ দুর্ঘটনা ঘটে চলছে। যখন দুর্ঘটনা হয় তৎক্ষণাৎ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিছু নিয়ম-নীতির কথা বলে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা এড়ানোর জন্য যে সতর্ক থাকা উচিত তা এসব কারখানা কর্তৃপক্ষ যথাযথভাবে প্রতিপালন করছে না । তিনি নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার জন্য সংশ্লিষ্ট মহলকে দ্রæত কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড কারখানায় অগ্নিকান্ডে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ ও ঘটনার সুষ্ঠু তদন্ত নিশ্চিত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি। নেতৃবৃন্দ দুর্ঘটনার বিচার বিভাগীয় তদন্ত পূর্বক সঠিক বিচারে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তবে তা যেন অতীতের মত আই ওয়াশ মূলক না হয় সেটা নিশ্চিত করতে হবে। বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ হলেন, পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, নায়েবে আমীর আলহাজ আবদুর রহমান চৌধুরী, মুফতী মুহাম্মাদ আলী কাসেমী, হাফেজ মাওলানা সালামাতুল্লাহ, মাওলানা আবদুল খালেক নিজামী, মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, ডাঃ মাওলানা ইলিয়াস খান, সংগঠন সচিব ও ঢাকা মহানগর আমির হাফেজ মাওলানা আবু তাহের খান, সহকারী মহাসচিব মাওলানা আজিজুল হক, হাজী আনোয়ারুল কবীর ।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : অগ্নিকান্ডের যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। প্রকৃত ঘটনা সঠিক তদন্তের মাধ্যমে জাতির সামনে পেশ করতে হবে। এক যুক্ত বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শাদয়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম এই দাবি জানান।

বাংলাদেশ খেলাফত মজলিস : রূপগঞ্জে ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজিজ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ নিহতদের রূহের মাগফিরাত কামনা এবং শোক সনতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ বলেন, এ ঘটনা কিভাবে ঘটলো তা বের করতে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিচারের আওতায় আনতে হবে। ইসলামী ঐক্য আন্দোলন : রূপগঞ্জের ফ্যাক্টরিতে আগুনে পুড়ে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক বিবৃতিতে ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান বলেছেন, নির্মমভাবে আগুনে পুড়ে এত বেশিসংখ্যক শ্রমিক নিহতের ঘটনায় গোটা দেশ ও জাতি বাকরুদ্ধ। কর্তৃপক্ষের অবহেলা এবং প্রশাসনের অদক্ষতার কারণে বারবার ইতিহাসের পুনরাবৃত্তি ঘটছে। মোস্তফা তারেকুল হাসান নিহত শ্রমিকদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও আহত শ্রমিকদের সুচিকিৎসা নিশ্চিত এবং সারাদেশের কারখানাগুলোতে অগ্নিনির্বাপক যন্ত্র বসানোর জন্য সরকারের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পাটি : নারায়ণগঞ্জের রূপগঞ্জের ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামীতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর ঘটে এজন্য দেশের সকল শিল্পপ্রতিষ্ঠানে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বিবৃতিতে যেসব নেতৃবৃন্দ স্বাক্ষর করেছেন তারা হচ্ছেন, নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক, সহ-সভাপতি শায়খুল হাদিস মাওলানা

বাংলাদেশ ইসলামিক পার্টি : রূপগঞ্জের ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে মর্মস্পশী ও হৃদয়বিদারক ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, মহাসচিব মো. আবুল কাশেম এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. এজাজ হোসেন এক যৌথ বিবৃতিতে এ অগ্নিকান্ডের প্রকৃত রহস্য উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন ও নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন