রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে প্রবেশ করে পাকিস্তানের ক্ষতি করতে চেয়েছে ভারত: পাকিস্তান আইএসপিআর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ২:৩১ পিএম

আফগানিস্তানের ভিতরে প্রবেশ করার মাধ্যমে ভারত পাকিস্তানের ক্ষতি করতে চেয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স-এর (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার। তিনি বলেন, আফগানিস্তানে ভারতের বিনিয়োগ তলিয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে। ভারত যদি মঙ্গলার্থে আফগানিস্তানে বিনিয়োগ করতো, তাহলে তা এখন হতাশায় পরিণত হতো না।

একটি বেসরকারি টিভি চ্যানেলের সঙ্গে কথোপকথনের সময় তিনি এসব কথা বলেন বলে খবর দিয়েছে অনলাইন পাকিস্তান টুডে। জেনারেল ইফতিখার বলেন, আফগানিস্তানে সমস্যার কারণ হলো পাকিস্তান- বিশ্বের কাছে এ কথা বলার চেষ্টা করছে নয়া দিল্লি। তিনি আরো বলেন, ভারতের এমন দাবির কোনো সত্যতা নেই। বিশ্ব জানে যে, সম্ভাব্য সর্বোত্তম উপায়ে আফগানিস্তান সমস্যা সমাধানে চেষ্টা করছে পাকিস্তান।

একই সঙ্গে তার প্রেক্ষিতে পাকিস্তান কি ভূমিকা নিয়েছে সে বিষয়েও তিনি কথা বলেন। আলোচনা করেন, যুক্তরাষ্ট্র কি ভূমিকা নিয়েছে তা নিয়ে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র শুধু চেয়েছে আফগানিস্তান থেকে দায়িত্বশীলতার সঙ্গে তাদের প্রত্যাহার। দায়িত্বশীল প্রত্যাহার বলতে তিনি কর্তৃত্বের যথাযথ হস্তান্তরকে বুঝিয়েছেন। তবে যুক্তরাষ্ট্র কিছুটা আগে তাদের সেনাদের প্রত্যাহার করে নিয়েছে বলে সমালোচনা করেন তিনি।

পাকিস্তানের ভিতরে যুক্তরাষ্ট্রের ঘাঁটির বিষয়ে মিডিয়ায় যে গুজব ছড়িয়ে পড়েছে সে বিষয়েও তিনি মন্তব্য করেন। মেজর জেনারেল ইফতিখার বলেন, পাকিস্তান সরকার এটা পরিষ্কার করেছে। বলেছে, যেহেতু কোন প্রয়োজন নেই, তাই পাকিস্তানের ভিতরে যুক্তরাষ্ট্রের ঘাঁটির প্রশ্নই ওঠে না। এ সময় তিনি পাকিস্তানের সঙ্গে আফগানিস্তান সরকার সীমান্ত ব্যবস্থাপনায় ঘাটতি রেখেছে বলে তার নিন্দা জানান। জাতিকে নিশ্চয়তা দিয়ে তিনি বলেন, অন্য দেশের কাউকে ব্যবহারের জন্য পাকিস্তানের মাটি ব্যবহার করতে দেবে না পাকিস্তান। অনাকাঙ্খিত কোনো ব্যক্তিতে পাকিস্তানে ঢুকতে দেয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md Rafiqul Islam ১১ জুলাই, ২০২১, ৮:৫৫ পিএম says : 0
তাই তো লেজ গুঠিয়ে পালিয়েছে!!!
Total Reply(0)
রবিউল হোসেন ১১ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
ভারতকে কখনো আফগানিস্তানে প্রবেশ করতে দেওয়া যাবেনা।করণ এরা মানবতার জঘন্য শত্রু
Total Reply(0)
S.I. Arman ১১ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
এটাতো সত্যি কথা।
Total Reply(0)
Saleh Bin Abdul Kuddus ১১ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
ভারত অত্যন্ত সুযোগসন্ধানী
Total Reply(0)
আবু নুসাইর ১১ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
ওরা শিয়ালের জাত। সুযোগের অপেক্ষায় থাকে সবসময়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন