মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

মানুষ সাবধান না হলে সরকারের কিছু করার নেই

ভার্চুয়ালি ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মানুষের অসাবধানতার জন্য করোনা সংক্রমণ বাড়ছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অমনোযোগী ও অসাবধানতার জন্য করোনা সংক্রমণ বাড়ছে। জনগণ মাস্ক পড়ে না, কড়াকড়ির কারণে কিছু মাস্ক পড়ে। এর মধ্যে বেশিরভাগই থুতনিতে ঝুলিয়ে রাখে। এমন হলে সরকার কী করবে।

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি বলেন, সরকারের পক্ষে তো জনগণকে লাইনে দাড় করিয়ে পিঠানো সম্ভব না। যারা সমালোচনা করছেন তারাও তো সচেতনতার জন্য কোন প্রচারণা করেন না। জনগণের প্রতি অনুরোধ জানাই, নিজের সুরক্ষার জন্য হলেও সঠিকভাবে ও শতভাগ মাস্ক পরুন।

ওবায়দুল কাদের বলেন, দেশে অক্সিজেনের কোন সংকট নেই। করোনা পরিস্থিতি মোকাবেলায় আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি অসাধারণ কাজ করছে। তিনি বলেন, এখন কোনো রাজনীতি নয়, করোনার এ সংকটে একমাত্র রাজনৈতিক কর্মসূচি হচ্ছে অসহায় মানুষের পাশে দাঁড়ানো, আর এটাই এখন আওয়ামী লীগের একমাত্র রাজনৈতিক কর্মসূচি। আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল, যারা রাজধানী থেকে গ্রাম পর্যন্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনা মহামারিতে দলমত নির্বিশেষে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, মানুষ যদি না থাকে, তাহলে সংগঠন দিয়ে কি হবে?

সমালোচনা যারা করেন তারা সমালোচনার জন্য সমালোচনা করেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভ্যাকসিন নিয়ে কোনো সমস্যা হবে না। যারা এনিয়ে কৃত্রিম সংকটের কথা বলেন, তা ঠিক নয়, এনিয়ে যারা হাহাকার করেন, তারা রাজনীতি করছেন।

রূপগঞ্জের ঘটনায় আওয়ামী লীগ দায়ী, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল হয়তো কোনো এক সময় বলবেন, বজ্রপাতে কেউ মারা গেলে, তার জন্যও আওয়ামী লীগ দায়ী! রূপগঞ্জের ঘটনায় সরকার তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যে সব প্রতিষ্ঠান কর্মচারীদের ঝুঁকিতে রেখে ব্যবসা করছে, তাদের জন্য রূপগঞ্জের ঘটনা সতর্ক বার্তা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।
এ সময় আরও উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য ডা. হেদায়েতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, রফিকুল ইসলাম রনি, ইঞ্জিনিয়ার আবুল কাশেম সীমান্ত, প্রমুখ।
অক্সিজেন সিলিন্ডার ও কন্সেন্টটর দেয়া হয়েছে, ঝিনাইদহ জেনারেল হাসপাতাল, নড়াইল জেনারেলের হাসপাতাল, মেহেরপুর জেনারেল হাসপাতাল, মুন্সিগঞ্জের সিরাজদী খান ও টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা সদরসহ, কয়রা, পাইকগাছা, দীঘলিয়া, যশোরের চৌগাছা, সিআরপি সাভার, সুনামগঞ্জের ধর্মশালা, মধ্যনগর, জামালগঞ্জ, তাহিরপুর, শেরপুরের নলিতাবাড়ি, ঝিনাইগাতি, শ্রীবর্দী, নীলফামারীর ডিমলা, সাতক্ষীরা কলারোয়া, টাঙ্গাইলের মধুপুর, কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল এছাড়াও যশোরের যুবসমাজের উদ্যোগে গঠিত শেখ ফজলুল হক মণি-আরজু মণি অক্সিজেন ব্যাংক।

মহিলা শ্রমিক লীগ, বাংলাদেশ আওয়ামী মটরচালক লীগ, বাস্তুহারা লীগ, যুব মহিলা লীগ, আঞ্জুমানে মফিদুল ইসলাম, আমরা ঢাকাবাসী সংগঠন, সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি, ঋষিমণি সম্প্রদায়, জাতীয় দাফন কমিটি, জাতীয় মহাশ্মসান কমিটি, ডিজিটাল প্লাস ফাউন্ডেশন, উদীয়মান নারী ও শিশু কল্যাণ সংস্থা, আশ্রায়ন প্রকল্প শ্যামপুর, বিরুলিয়া, স্পেশাল চাইল্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, আদমজী চালু সংগ্রাম পরিষদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Tareq Sabur ২৫ জুলাই, ২০২১, ৪:০০ পিএম says : 0
এই প্রথম মনে হলো ওবায়দুল কাদের একটা সত্য কথা বলেছেন।
Total Reply(0)
Tareq Sabur ২৫ জুলাই, ২০২১, ৪:০৫ পিএম says : 0
এই প্রথম মনে হলো ওবায়দুল কাদের একটা সত্য কথা বলেছেন। মানুষকেই সাবধান হতে হবে, সরকার কিছু করবে না। প্রকৃতপক্ষে সরকার কিছু করতে পারবেও না, কিছু করার ক্ষমতা ও যোগ্যতা নেই তাদের।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন