শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাজ্যের রিপোর্টটি গ্রহণযোগ্য নয়: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৬:৪১ পিএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাজ্য থেকে প্রকাশিত মানবাধিকার ও গণতন্ত্র রিপোর্টটি গ্রহণযোগ্য নয়। সোমবার (১২ জুলাই) সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, তাদের উচিত এই ধরনের প্রাকটিস বন্ধ করা। কোনও দেশ ফেরেশতা নয় কিন্তু কাউকে খামোখা দোষারোপ করা নিম্ন মন-মানসিকতার পরিচায়ক বলে অভিহিত করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাজ্যের ওই রিপোর্ট তথ্য নির্ভর নয়। নিজের দেশের অবস্থা ভালো করতে পারে না কিন্তু অন্যদের উপদেশ দেয় জানিয়ে তিনি বলেন, গঠনমূলক তথ্য দিলে সেটি কাজে আসবে, কিন্তু বানোয়াট তথ্য দিলে সেটি কোন উদ্দেশ্যমূলকভাবে দেওয়া হয়েছে বলে সবাই মনে করবে। তিনি বলেন, তারা উপদেশ দিতে আসে কিন্তু এটি গ্রহণযোগ্য নয়।

যুক্তরাজ্যের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে রোববার (১১ জুলাই) তলব করা হয়েছিল এই রিপোর্টের বিষয়ে কথা বলার জন্য এবং তিনি কি বলেছেন জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি স্বীকার করেছেন তাদের রিপোর্ট আরও তথ্য নির্ভর হওয়া উচিত ছিল। তিনি আমাদের উদ্বেগ তার সদর দফতরে জানাবেন বলে জানিয়েছেন।

যুক্তরাজ্যের মানবাধিকার রিপোর্টে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান অবস্থা নিয়ে বানোয়াট তথ্য দেওয়াকে আপত্তিকর হিসেবে বর্ণনা করেন পররাষ্ট্রমন্ত্রী।

আগামী ডিসেম্বরে থেকে ২ দিনব্যাপী শান্তি সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হবে জানান তিনি।

জাপান থেকে টিকা আসার ব্যাপারে আশাবাদ প্রকাশ করেছে ড. মোমেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন