শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে পৌঁছেছে মর্ডানার ১২ হাজার ডোজ টিকা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৭:৫২ পিএম

রংপুরে এসে পৌঁছেছে মর্ডানার ১২ হাজার ডোজ করোনার টিকা।
সোমবার (১২ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ হিরম্ব কুমার রায়।
তিনি জানিয়েছেন, কাল মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকে নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে মডার্নার গণটিকাদান কার্যক্রম শুরু হবে।
এর আগে গত রোববার (১১ জুলাই) মধ্যরাতে ভ্যাকসিনবাহি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানটি জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। এ সময় ১২ হাজার ডোজের ৩টি কার্টন নামিয়ে ইপিআর স্টোরে সংরক্ষণ করা হয়।

সিভিল সার্জন জানিয়েছেন, মর্ডানার টিকার ৩টি কার্টন রংপুর এসে পৌঁছেছে। প্রতি কার্টনে ১২০ ভায়াল রয়েছে। প্রতি ভায়ালে ১০টি করে ডোজ রয়েছে। এসব ভ্যাকসিন কোল্ড চেইন মেইনটেইন করে ইপিআর স্টোরের আইএলআর ফ্রিজে সংরক্ষণ করা হয়েছে। মর্ডানার ১২ হাজার ডোজ শেষ হলে পর্যায়ক্রমে আরও ডোজ আসবে। ইতোমধ্যে যারা নিবন্ধন করেছেন, কেবল তারাই দ্বিতীয় পর্যায়ে ডোজের টিকা নিতে পারবেন।

তিনি আরও জানান, উপজেলা পর্যায়ে ৪০ হাজার সিনোফার্মের টিকা পাঠানো হয়েছে। এসব টিকা আজ সোমবার থেকে প্রদান করা হচ্ছে। টিকা নেওয়ার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

যাদের বয়স ৩৫ এর ওপরে তারা এ টিকা নিতে পারবেন। রংপুর সিটি করপোরেশনের মাধ্যমে মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালের টিকাকেন্দ্রে টিকাদান কার্যক্রম শুরু করা হবে এবং আগামী ৩০ দিনের মধ্যে মর্ডানার এই ডোজ প্রদান সম্পন্ন করা হবে।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৭ ফেব্রুয়ারি থেকে ৫ এপ্রিল পর্যন্ত রংপুরে করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৭২৪ জন। দ্বিতীয় ধাপে ৯০ হাজার মানুষকে এই টিকা দেওয়া হয়েছে। বর্তমানে শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন