শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বর্ণবাদী ট্রলে ইংল্যান্ডের ক্ষোভ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৮:০০ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ১২ জুলাই, ২০২১

ইংল্যান্ডের হয়ে টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হওয়া তিন অশ্বেতাঙ্গ ফুটবলারকে নিয়ে ট্রল করায় ক্ষোভ প্রকাশ করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

মার্কাস রাশফোর্ড, জ্যাডোন সাঞ্চো আর বুকায়ো সাকা-এই তিনজন গোল করতে ব্যর্থ হন। পরে তাদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় করা হচ্ছে বর্ণবাদী ট্রল।

ইংল্যান্ড ফুটবল ফেডারেশন জানিয়েছে, এ বিষয়ে তদন্ত শুরু করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

পেনাল্টি নিতেই মাঠে নামানো হয়েছিল রাশফোর্ড আর সাঞ্চোকে। ইতালি গোলরক্ষক দোন্নারুমা ঠেকিয়ে দেন সাঞ্চোর শট। শেষ শটে গোল হলে সমতায় থাকত ইংল্যান্ড। কিন্তু সাকার শটও বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন দোনাররুমা।

মূল ম্যাচ ১-১ গোলে ড্র থাকার পর টাইব্রেকারে ৩-২ গোলে জিতে উল্লাসে মাতে ইতালি, আর স্বপ্নভঙ্গের বেদনায় বিধ্বস্ত হয়ে পড়ে গোটা ইংল্যান্ড।

এরপর বিভিন্ন অনলাইন প্লাটফর্মে উগ্র সমর্থকদের ট্রলের শিকার হন এই তিনজন। এবং সবচেয়ে দুঃখজনক ট্রলের জন্য বেছে নেওয়া হয় তাদের গায়ের রঙ।

এসব দেখেই ইংল্যান্ড ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে বলে, ‘এই গ্রীষ্মে আমাদের স্কোয়াডের খেলোয়াড়রা ইংল্যান্ডের জার্সির জন্য নিজেদের সর্বোচ্চ নিংড়ে দিয়েছে। অথচ আজ রাতের খেলা শেষে তারাই বৈষম্যমুলক আচরণের। আমরা আমাদের খেলোয়াড়দের পাশে আছি।’

দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) আলাদা এক বিবৃতিতে বর্ণবাদী আচরণের চরম নিন্দা জানানো হয়, ‘এফএ এই ধরণের বৈষম্যমুলক আচরণের তীব্র নিন্দা জানায়। আমাদের দলের কিছু খেলোয়াড়দের লক্ষ্যে করে অনলাইনে বিদ্বেষমূলক কথা ছড়িয়ে দেওয়া হয়েছিল। আমরা পরিষ্কারভাবে বলতে চাই এই ধরণের আচরণ যারা করে তারা আমাদের দলের ভক্ত হওয়ার জন্য স্বাগত নয়।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন