শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে র‌্যাব পুলিশের ওপর পৃথক হামলা, গ্রেফতার ১৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম ব্যুরোনগরীতে র‌্যাব ও পুলিশের ওপর পৃথক দুটি হামলার ঘটনায় ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। নগরীর চান্দগাঁওয়ের জানালী হাট রেল স্টেশন এলাকায় রোববার রাতে চলমান কঠোর লকডাউনে সরকার ঘোষিত বিধিনিষেধ প্রচারকালে পুলিশের ওপর হামলার করে স্থানীয়রা। এসময় ইটের আঘাতে চান্দঁগাও থানার উপ-পরিদর্শক (এসআই) জাফর আহাম্মদ আহত হন। যানবাহন ভাঙচুরের ঘটনাও ঘটে। এই হামলার পর ওই রাত থেকে গতকাল সোমবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. রবিউল আলম (২৭), মো. সুমন ওরফে আনিস (২৭), মো. মুছা ওরফে ইয়াবা মুছা (৫১), মো. ইয়াছিন (১৯), মো. আবদুল খালেক (৩৮), সৈয়দ আকবর (৪২), মো খোকন (৪২), মো. ফারুক (৩৩), মো. ভুট্টু (৩৭), মো. ফারুক (৪১), মো. রায়হান (২০), মো. বাদশা (৩২), মো. বশির (৫৩), মো. ইমন (১৯) ও মো. লিমন (২০)। নগর পুলিশের এডিসি আরফাতুল ইসলাম বলেন, লকডাউনে সরকারি নির্দেশনাবলী প্রচারকালে তারা পুলিশের কাজে বাধা দেয়। তারা কর্তব্যরত পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ ও যাত্রীবাহী অটোরিকশা ভাংচুর করে। এতে পুলিশের এক এসআই গুরুতর আহত হয়েছেন। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।
এদিকে রোববার বাকলিয়ায় বলিরহাটে চোরাই কাঠ উদ্ধার অভিযানে মাইকে ঘোষণা দিয়ে র‌্যাবের ওপর হামলার ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মো. ফোরকান, আব্দুস সাত্তার, রাকিব ও সামশেদ আলম। ওইদিন রাতে তাদের বলিরহাট এলাকা থেকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করে র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনার পর অতিরিক্ত ফোর্স গিয়ে সাঁড়াশি অভিযান পরিচালনা করে। গ্রেফতার চারজন হামলার সঙ্গে জড়িত ছিল।

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা বন বিভাগের লোকজনকে সঙ্গে নিয়ে সেখানে কাঠের দোকানে অবৈধ কাঠ উদ্ধারে অভিযানে যায়। এসময় স্থানীয় কয়েকজন র‌্যাব সদস্যদের বাধা দেয়। তাদেরকে হঠাতে বনবিভাগের সদস্যরা দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এর মধ্যে মসজিদের মাইকে ঘোষণা দিলে লোকজন জড়ো হয়ে র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়। এসময় সাদা পোশাকে থাকা র‌্যাব সদস্য মনজুরুল (৩৫), সরোয়ার (৩৬), তৌহিদ (২৮) ও হাসান (২৭) আহত হন। ভাঙচুর করা হয়েছে র‌্যাবের একটি গাড়িও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন