শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

তবুও রোনালদোই সেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ইংল্যান্ডের হ্যারি কেইনের সামনে সুযোগ ছিল ফাইনালে গোল করে ইউরোর সর্বোচ্চ গোলদাতা হওয়ার। সেমিফাইনাল পর্যন্ত ৪টি গোল করলেও ফাইনালে গোল করা তো দূরের কথা, প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে একটিও শট নিতে পারেননি ইংল্যান্ড অধিনায়ক। ফলে ইউরোপ সেরার এ আসরে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জিতে নিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

রোনালদো এবারের ইউরো কাপে ৪ ম্যাচে ৫টি গোল করেছেন এবং ১টি গোলের পাস বাড়িয়েছেন। চেক প্রজাতন্ত্রের প্যাট্রিকও ৫টি গোল করেন, তবে তার চেয়ে রোনালদো এগিয়েছেন অ্যাসিস্ট করার কারণেই।
ইউরোর এবারের আসরে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে ইতালি। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রুদ্ধশ্বাস লড়াইয়ের পর টাইব্রেকারে ইংল্যান্ডকে ৩-২ গোলে হারায় ইতালি। ফাইনালে টাইব্রেকারে ইতালির জয়ের নায়ক গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমা। ইউরোর সেরা গোলরক্ষকের পুরস্কারটাও উঠেছে দোন্নারুমার হাতেই। টুর্নামেন্টে মোট ৯টি নিশ্চিত গোল বাঁচিয়েছেন ইতালিয়ান গোলরক্ষক। ফাইনালে জোড়া পেনাল্টি আটকে দেন দোন্নারুম্মা। তিনটি ম্যাচে কোনও গোল খাননি। গোটা টুর্নামেন্টে মাত্র ৪টি গোল হজম করেছেন তিনি।
পর্তুগিজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে উঠেছে ইউরোর গোল্ডেন বুট অ্যাওয়ার্ড। রোনালদো এবারের ইউরো কাপে ৪ ম্যাচে ৫টি গোল করেছেন এবং ১টি গোলের পাস বাড়িয়েছেন। চেক প্রজাতন্ত্রের প্যাট্রিকও ৫টি গোল করেন, তবে তার চেয়ে রোনালদো এগিয়েছেন অ্যাসিস্ট করার কারণেই।
এছাড়া ইউরোর সেরা তরুণ ফুটবলারের পুরস্কার জিতেছেন স্পেনের পেদ্রি। এছাড়া স্টার অফ দ্য ফাইনালের পুরস্কার জিতেছেন সব থেকে বেশি বয়সে ইউরো ফাইনালে গোল করা বোনুচ্চি।
এক নজরে
চ্যাম্পিয়ন : ইতালি
রানার্সআপ : ইংল্যান্ড
স্টার অব দ্য ফাইনাল : বোনুচ্চি (ইতালি)
টুর্নামেন্ট সেরা : দোন্নারুম্মা (ইতালি)
গোল্ডেন বুট : রোনালদো (পর্তুগাল)
সেরা তরুণ ফুটবলার : পেদ্রি (স্পেন)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন