শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাস্ক পরিধান না করা অপরাধের শামিল : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৬:৩৪ পিএম

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন - ফাইল ছবি


করোনার বিস্তার নিয়ন্ত্রণে সবাইকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। মঙ্গলবার (১৩ জুলাই) মেহেরপুর জেলার বিভিন্ন উপকারভোগী, সংস্কৃতিসেবীদের মধ্যে চেক, অনুদান, হুইল চেয়ার‌ এবং হিয়ারিং এইড বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান। মাস্ক পরিধান না করা অপরাধের শামিল উল্লেখ করে তিনি বলেন, কারণ মাস্ক না পরলে নিজের যেমন করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে, তেমনি অন্যকেও রোগে সংক্রমিত করার ঝুঁকি থাকে। তাই সবাইকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রমণ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। সংক্রমণ যেন আর বৃদ্ধি না পায়, সে জন্য জনগণকে আরও সতর্ক থাকতে হবে। আসন্ন ঈদে সংক্রমণ বৃদ্ধি রোধে সবাইকে সাবধানতা অবলম্বন করতে হবে। প্রতিমন্ত্রী এসময় জনসমাগম যথাসম্ভব পরিহার করার আহ্বান জানান। তিনি বলেন, করোনা মোকাবিলায় সবার দায়বদ্ধতা রয়েছে। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাদের জনসচেতনতা বৃদ্ধিতে একযোগে কাজ করতে হবে। প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার করোনাকালীন দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য ও ত্রাণ সরবরাহ অব্যাহত রেখেছে, যাতে কাউকে দুর্ভোগ পোহাতে না হয়। এসবের পাশাপাশি উন্নয়ন কার্যক্রম ও চলমান রয়েছে। আমরা যেন দ্রুত আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি, সেজন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পিপি অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য, মেহেরপুরের জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, মেহেরপুর সদরের উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, মেহেরপুর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, মেহেরপুরের বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন