শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভালুকায় শিল্পপতিকে কুপিয়ে দুপা বিচ্ছিনের ঘটনায় মামলা : গ্রেফতার ৫

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৪:০৬ পিএম

ময়মনসিংহের ভালুকায় জমি ও সরকারি খাল দখলকে কেন্দ্র করে শিল্পপতি আব্দুর রাজ্জাককে কোপিয়ে দুপা বিচ্ছিন্নের ঘটনায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০জনের নামে হত্যাচেষ্টা মামলা হয়েছে। ঘটনার বৃহস্পতিবার সকালে শিল্পপতির ছেলে তৌফিকুর রাজ্জাক বাদি হয়ে ভালুকা মডেল থানায় মামলাটি করেন। র‌্যাব ও পুলিশ এ ঘটনায় মামলার এজাহারভূক্ত এক নারীসহ ৫জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত রফিকুল ইসলাম মুন্সী ও মমিনুল ইসলামকে ৭দিনের রিমান্ড চেয়ে পুলিশ আদালতে প্রেরণ করে।
উপজেলার ধামশুর গ্রামের হামিদ মুন্সীর ছেলে কারখানার শ্রমিক রফিকুল ইসলাম মুন্সী (৫৫), আখালিয়া গ্রামের লোকমান হোসেনের ছেলে মমিনুল ইসলাম (৩৫) ও আখালিয়া গ্রামের মাসুমুল্যার স্ত্রী শিরিন আক্তার (৪০) পুলিশ গ্রেফতার করে।র‌্যাব-১৪ একটি দল ঘটনারদিন বিকালে আখালিয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে রুহুল আমীন পাঠান(৪০) ও ইকবাল পাঠান(৩৮) গ্রেফতার করে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার কাঠালীস্থ আর্টি কম্পোজিট ডায়িং মিল কর্তৃপক্ষের সাথে পাশের সরকারী ধোবাজানের খাল ভরাট ও স্থানীয় জসিম উদ্দিন পাঠানগং দের সাথে জমি দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধের চলে আসছিল। জমি নিয়ে উভয় পক্ষের আদালতে মামলা রয়েছে। বুধবার (১৪জুলাই)সকালে ফ্যাক্টরি মালিক খাল ভরাট ও বর্জ্য নিষ্কাশনের পাইপ লাইন স্থাপন কাজ পরিদর্শণ গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে স্থানীয় জসিম উদ্দিন পাঠান তাকে দাঁ দিয়ে কোপিয়ে দুপা বিচ্ছিন্ন করে ফেলে। এ ঘটনার পর আরটি কম্পোজিটের শ্রমিকরা ক্ষোব্ধ হয়ে একটি কিন্টার গার্ডেনসহ জসিম উদ্দিনের বাড়ি ঘরে হামলা ও একটি প্রাইভেটকার ভাংচুর করে।
মামলার আসামীরা হলেন,জসিম উদ্দিন পাঠান,রুহুল আমিন পাঠান,ইকবাল পাঠান,শিরীন আক্তার,নাজিম উদ্দিন পাঠান,মোমিনুল ইসলাম, মাসুম মোল্লাহ,রাফিকুল ইসলাম মুন্সী,মিজানুর রহমান পাঠান ও রনজিত শীল।
এ সময় মিলের লোকজন আহত আব্দুর রাজ্জাককে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে আশঙ্কাজনক অবস্থায় ঢাকার মিরপুরের মার্ক জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে তিনি চিকিৎসাধিন রয়েছে।
তৌফিকুর রাজ্জাক জানান,আমার বাবার ঝুলে থাকা পাটি অপারেশন করে ফেলে দেয়া হয়েছে। তিনি আশঙ্কামূক্ত নন। মাঝে মাঝে প্রচন্ড ব্যথা উঠলে তাঁকে ব্যথা নাশক ইনজেকশন দেয়া হচ্ছে।
ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান,মিল মালিকের ছেলে বাদী হয়ে হত্যার চেষ্টা একটি মামলা করেছেন। এঘটনায় পুলিশ ৩জনকে ও র‌্যাব ২জনকে গ্রেফতার করেছে। ২জনকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন