রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

লকডাউন শিথিলের সময় করোনা কি বঙ্গোপসাগরে থাকবে? প্রশ্ন টুকুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ৬:২৫ পিএম

ফাইল ছবি


করোনা পরিস্থিতি ভয়াবহ অবস্থায় রয়েছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, সরকার মানুষকে খাদ্য-অর্থ সহায়তা দিতে না পেরে ঈদ-উল-আযহা পর্যন্ত লকডাউন শিথিল করেছে। এসময় কি করোনা বঙ্গোপসাগরে অবস্থান করবে? করোনা জনগণের মাঝেই থাকবে এবং আরও ব্যাপক হারে সংক্রমিত হবে। যেখানে সরকারের স্পোকসম্যান বর্তমান করোনা পরিস্থিতিকে ‘করুণতম’ বলছেন তখন সরকার গঠিত টেকনিক্যাল পরামর্শক কমিটির পরামর্শ উপেক্ষা করে লকডাউন শিথিল করা অপরিণামদর্শী সিদ্ধান্ত ছাড়া কিছুই নয়।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে জামালপুর জেলা বিএনপি’র উদ্যোগে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাব এর সহযোগিতায় ‘করোনা হেল্প সেল’ এর ভার্চুয়ালি উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপি’র করোনা পর্যবেক্ষণ সেল এর আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সরকার করোনা সংক্রমণ, টিকা প্রদান, চিকিৎসা এবং ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা প্রদানে ব্যর্থ হয়েছে। করোনা মোকাবেলায় সরকারের সঠিক কোন রোডম্যাপ নেই। যে কারণে প্রতিদিন পরিস্থিতির অবনতি ঘটছে। তিনি বলেন, বিএনপি জনগণের দল, ১২ বছর যাবৎ বিরোধী দলে থেকে এবং হামলা-মামলা-দমন-নিপীড়নের শিকার হয়েও জনগণের পাশে থাকার চেষ্টা করছে। গত বছর নেতাকর্মীরা প্রায় তিন কোটি দরিদ্র মানুষকে সহায়তা দিয়েছে এবং এখন তা চলমান রেখে যাচ্ছে। বর্তমানে ‘করোনা হেল্প সেল’ চালু করে চিকিৎসা সহযোগিতা দিচ্ছে। তিনি নেতাকর্মীদের প্রতি নিজেদের সুরক্ষা নিশ্চিত করে এই বিপদের দিনে জনগণের পাশে থাকার আহবান জানান।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, করোনা নিয়ে সরকার লুকোচুরি খেলছে, সত্য গোপন করে ও ভুল পদক্ষেপ নিয়ে জনগণের জীবন-জীবিকাকে বিপন্ন করছে। তিনি দলের নেতাকর্মীদের প্রতি করোনা বিষয়ে জনগণকে সচেতন এবং আক্রান্তদের সহায়তা দিতে দলীয় কার্যক্রমে সম্পৃক্ত থাকার আহবান জানান।

জামালপুর জেলা বিএনপি’র কার্যালয়ে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে ভার্চুয়ালী আরও বক্তব্য রাখেন- বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম এবং সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন। অনুষ্ঠানে বিএনপি, জিয়াউর রহমান ফাউন্ডেশন, ড্যাব এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ইকবাল হাসান মাহমুদ টুকু বৃহস্পতিবার রাজশাহী বিভাগের বগুড়া ও রাজশাহী জেলায় ‘করোনা হেল্প সেল’ উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ABDUR ROUF ১৫ জুলাই, ২০২১, ৭:৪১ পিএম says : 0
GARMENTS SHILPOTE HAZAR HAZAR SROMIK TATHER 85 TO 90% MURKHO SE GARMENTS KHOLA ETA NIYA KOTHA NAI APNATHER CORONA KI SHUDHU RASTA AR SCHOOL COLLAGE AR KOTHAO NAI MATHA MOTA JATI AMRA
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন