শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন ড. শামসুল আলম, রবিবার শপথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১০:১৩ এএম

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম। রবিবার (১৮ জুলাই) তিনি প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন।শামসুল আলম দীর্ঘ ১২ বছর ধরে জিইডিতে চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করেছেন। গত ৩০ জুন তার মেয়াদ শেষ হয়।

ড. শামসুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জিইডিতে যে দায়িত্ব দিয়েছিলেন সেটি আমি সূচারুভাবে পালন করেছি। এখন যে বিশ্বাস ও আস্থা রেখে নতুন দায়িত্ব দিচ্ছেন সেটিও যথাযথভাবে পালন করবো ইনশাআল্লাহ। আমার প্রধান কাজ হবে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গতি বৃদ্ধি করা।

শামসুল আলম পেশাগত জীবনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৫ বছর অধ্যাপনার পর প্রেষণে ছুটিতে যান। ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। তিনি কর্মজীবনে দারিদ্র্য বিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিকী পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়ন করেছেন। এসবের স্বীকৃতিস্বরূপ ইতোমধ্যে অর্থনীতিতে একুশে পদক লাভ করেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মোঃ+দুলাল+মিয়া ১৬ জুলাই, ২০২১, ১০:৩২ এএম says : 0
কি ভাবে বান্ডিল মারতে হবে সেই পরিকল্পনা আমার আছে,আমি পরিকল্পনা না করলে অনেক মন্ত্রী কোটি কোটি টাকার মালিক হতো না,আমি দুই মাস হাতে রেখেই পরিকল্পনা করি কি ভাবে মেগা প্রজেক্ট করে লুঠ পাঠ করা যায়,এমন পরিকল্পনা করে থাকি কেউ টের পাবে না,???? এই জন্যই আজ মন্ত্রী হলাম।
Total Reply(0)
Nibedtita Dewan ১৬ জুলাই, ২০২১, ২:২৬ পিএম says : 0
Congratulations Dr Shamsul Alam egea Chalo
Total Reply(0)
MD Shahin Alam Ovi ১৬ জুলাই, ২০২১, ২:২৬ পিএম says : 0
অভিনন্দন
Total Reply(0)
Md Wadud Rasel ১৬ জুলাই, ২০২১, ২:২৬ পিএম says : 0
Qualified person
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন