শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাইবেরিয়ায় নিখোঁজ হওয়া রুশ বিমান ফিরেছে, সবাই সুস্থ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ৯:৩৫ এএম

সাইবেরিয়ার শহর টমস্কের বাইরে রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে নিখোঁজ হওয়ার পর আবারও ফিরে এসেছে। এটি রানওয়েতে নিরাপদে অবতরণ করেছে এবং সকল যাত্রী বেঁচে আছেন। গতকাল শুক্রবার (১৬ জুলাই) এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

তথ্যটি নিশ্চিত করে দেশটির জরুরি মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার আন্তোনভ আন-২৮ বিমানটিতে মোট ১৯ জন যাত্রী ছিলেন এবং সবাই বেঁচে আছে।
এর আগে এসআইএলএর দ্বারা পরিচালিত ফ্লাইটটি টমস্ক অঞ্চলের কেদারোভি শহর থেকে আঞ্চলিক রাজধানীতে যাওয়ার সময় রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে নিখোঁজ হয়ে যায়। পরে এটিকে খুঁজতে হেলিকপ্টার পাঠানো হয়।
উল্লেখ্য, দুই সপ্তাহেরও কম সময় আগে প্রায় একই ধরনের দুর্ঘটনার কবলে পড়েছিল রাশিয়ার আন্টোনোভের এএন-২৬ বিমান। দূরপ্রাচ্যের কামচাৎকা উপদ্বীপের প্রত্যন্ত অঞ্চলের একটি পর্বতের চূড়ায় বিমানটি আছড়ে পড়লে অন্তত ২৮ জনের প্রাণহানি ঘটে।
এর আগে, আন্টোনোভ এএন-২৮ এর একই ধরনের একটি বিমান ২০১২ সালে কামচাৎকার এক জঙ্গলে বিধ্বস্ত হয়। এতে সেসময় ওই বিমানের ১০ আরোহী মারা যান। পরে তদন্ত কর্মকর্তারা জানান, বিমানের উভয় পাইলটই নেশাগ্রস্ত ছিলেন।
সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার বিমান নিরাপত্তার মানের উন্নতি ঘটলেও এ ধরনের দুর্ঘটনা প্রায়ই ঘটতে দেখা যাচ্ছে। বিশেষ করে দেশটির দূরপ্রাচ্যের অঞ্চলগুলোতে পুরোনো বিমান প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছে। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন