শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সউদীফেরত যাত্রীর ব্যাগে ৫২ সোনার বার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০০ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সউদী আরব থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৫২টি সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজ। ৬ কেজি ৩০ গ্রাম ওজনের এ সোনার বাজার মূল্য প্রায় ৪ কোটি টাকা। গত শুক্রবার দিবাগত রাতে এগুলো জব্দ করা হয়।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টায় সউদী এয়ারলাইন্স এসভি-৮০৪ ফ্লাইটটি সউদী আরবের রিয়াদ থেকে ঢাকায় আসে। সোনা আসার গোপন সংবাদ থাকায় কাস্টম হাউস, ঢাকার প্রিভেনটিভ টিম বিমানবন্দরের বিভিন্ন স্থানে সতর্ক অবস্থান নেয়। এক পর্যায়ে ফ্লাইটের ভেতরে প্রবেশ করে কাস্টমসের কর্মকর্তারা। সন্দেহজনক আচরণের কারণে ফ্লাইটের সিট নম্বর ৪৮-ই এর যাত্রী রাকিবুল হাসানকে গ্রিন চ্যানেলে আনা হয়। পরবর্তীতে গ্রিন চ্যানেলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে রাকিবুলের সঙ্গে থাকা কালো রঙের একটি হ্যান্ডব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৫২ পিস সোনার বার উদ্ধার করা হয়। এগুলোর ওজন ৬ কেজি ৩০ গ্রাম। বাজার মূল্য প্রায় চার কোটি টাকা।
সূত্র জানায়, আটক যাত্রীর নাম রাকিবুল হাসানের বাড়ি কুমিল্লায়। জিজ্ঞাসাবাদে তিনি কাস্টমসকে জানান, সউদী এয়ারপোর্টে এক লোক তার কাছে গোল্ডবারগুলো দেন। বিমানবন্দরে আসার পর কেউ একজন ফোন করে গোল্ডবারগুলো রিসিভ করার কথা ছিল। জব্দ স্বর্ণের বিষয়ে কাস্টমস ও অন্যান্য আইনে ব্যবস্থা নেয়া হবে। আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে তাকে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন