বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় প্রাণ গেলো ৫বছরের শিশুর

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৭:৩৪ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে খেলার সময় গাছে ঝুলে থাকা পিডিবির বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু হয়েছে ইয়াছিন (৫) নামে এক শিশুর। রোববার দুপুর ২টায় ওই দুর্ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার বোকাইনগর ইউনিয়নের দায়িড়াপুর গ্রামের হৃদয় মিয়ার ছেলে ইয়াছিন রোববার দুপুরে খেলতে গিয়ে ঝুলে থাকা তারে জড়িয়ে পড়ে। এসময় ঘটনাস্থালেই তার মৃত্যু হয়।

এলাকাবাসী জানান, দাড়িয়াপুর সড়ক থেকে জামে মসজিদ পর্যন্ত পিডিবির বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার দুর্বল খুঁটি ও গাছের সাথে টানানো হয়েছে। ২মাস পূর্বে মসজিদের পাশে এই লাইনের একটি বিদ্যুতের তার ঝুলে পড়ে যায়। বিষয়টি স্থানীয় লোকজন পিডিপি'র আবাসিক প্রকৌশলীক ও সহকারী প্রকৌশলীকে একাধিবার জানালে তারা কোন কর্ণপাত করেনি। তাই এই শিশুটির মৃত্যুর জন্য স্থানীয় পিডিবি কর্তৃপক্ষকে দায়ী করছেন তারা।

এদিকে নিহত শিশু ইয়াছিনের লাশ নিয়ে এমন ঘটনার বিচারের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করেন স্থানীয় জনগণ। এসময় নির্বাহী অফিসার হাসান মারুফ ঘটনার সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ হাবিব জানান, বিদ্যুতের তার গাছ থেকে ঝুলে পড়ার ঘটনাটি প্রায় দুই মাস আগে মুঠোফোনে স্থানীয় পিডিবি কর্তৃপক্ষকে অবগত করেছিলেন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এ বিদ্যুৎ লাইনের সংস্কার এখনও করা হয়নি। তাই শিশু ইয়াছিনের মৃত্যুর দায় পিডিবি কর্তৃপক্ষের উপর বর্তায় বলে মনে করেন তিনি।

বিষয়টি নিয়ে আবাসিক প্রকৌশলী মোঃ বিল্লাল হোসেন জানান, গৌরীপুরে গাছের সাথে অসংখ্য বিদ্যুৎ তার লাগানো আছে। বর্তমানে পিডিবির উন্নয়ন প্রকল্পের কাজ চলমান। ঈদের পর লাইনগুলো মেরামত করা হবে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, এ ঘটনায় এখনও কোন অভিযোগ পায়নি। তবে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে। বিদ্যুৎ অফিসের অবহেলা থাকলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন