ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মহিলা দলের ৫ সদস্যের কমিটি ঘোষণা

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আফরোজা আব্বাস সভানেত্রী, সুলতানা সম্পাদক : ঢাকা মহানগর মহিলা দলের কমিটিও ঘোষণা করা হয়েছে
স্টাফ রিপোর্টার : আফরোজা আব্বাসের নেতৃত্বে বিএনপির অঙ্গ-সংগঠন জাতীয়তাবাদী মহিলা দলের নতুন কমিটির ৫ সদস্যের নাম অনুমোদন করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির গঠনতন্ত্রের ১৩ এবং ৮(১) ধারার অর্পিত ক্ষমতাবলে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে মহিলা দল, ঢাকা উত্তর ও দক্ষিণ শাখার কমিটি অনুমোদন করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-মহিলাবিষয়ক সম্পাদক। সদ্য বিলুপ্ত মহিলা দলের সহ-সভাপতি।
অপর সহ-মহিলাবিষয়ক সম্পাদক সুলতানা আহমেদকে মহিলা দলের সাধারণ সম্পাদক করা হয়েছে যিনি মহিলা দলের গত কমিটিতে মহানগর সভানেত্রী ছিলেন।
গত কমিটির সভাপতি নুরে আরা সাফা বিএনপির কেন্দ্রীয় কমিটির মহিলাবিষয়ক সম্পাদক হয়েছেন।
পাশাপাশি গত সাধারণ সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ভিপি শিরিন সুলতানাকে নতুন কমিটিতে রাখা হয়নি। এই পদে থাকতে বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর সম্পাদক পদ থেকে ইতিমধ্যে পদত্যাগ করেছিলেন তিনি।
নবগঠিত মহিলা দলের অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি নুরজাহান ইয়াসমিন, সহ-সভাপতি জেবা খান এবং যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।
এছাড়া মহিলা দলের ঢাকা মহানগর কমিটিকে দুই ভাগে অর্থাৎ মহানগর উত্তর ও মহানগর দক্ষিণ কমিটি গঠন করা হয়েছে।
মহানগর উত্তর শাখার সভাপতি পেয়ারা মোস্তফা, সিনিয়র সহ-সভাপতি মেহেরুন নেছা, সাধারণ সম্পাদক আমেনা বেগম ও যুগ্ম সাধারণ সম্পাদক রোকেয়া বেগম তামান্না, রাবেয়া আলম।
দক্ষিণ শাখার সভাপতি হয়েছেন রাজিয়া আলিম। সিনিয়র সহ-সভাপতি আসমা আফরিন, সাধারণ সম্পাদক শামসুন নাহার বেগম এবং যুগ্ম সাধারণ সম্পাদক সুরাইয়া বেগম ও রোকেয়া চৌধুরী বেবী।
সর্বশেষ ২০১১ সালে নুরে আরা সাফাকে সভাপতি ও শিরিন সুলতানাকে সাধারণ সম্পাদক করে মহিলা দলের কেন্দ্রীয় কমিটি ও সুলতানা আহমেদ সভাপতি ও ফরিদা ইয়াসমীনকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর কমিটি গঠন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন