রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনা বাঁচলে দেশ বাঁচবে : রেলমন্ত্রী

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘দক্ষ নেতৃত্বে’ অর্থনৈতিক উন্নয়ন ও প্রগতির পথে বাংলাদেশ ক্রমেই বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।
গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে ‘বাংলাদেশ তাঁতী লীগ’ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গোটা বিশ্ব আজকে বলছে, ‘ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ’। তাই আমি বলি, শেখ হাসিনা বেঁচে থাকলে বাংলাদেশও বেঁচে যাবে, অব্যাহত থাকবে দেশের প্রগতি ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার।
রেলমন্ত্রী ‘প্রিয় নেত্রী’র জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন, শেখ হাসিনা দেশ ও মানুষের প্রতি যে অঙ্গীকার ব্যক্ত করেছিলেন তা অক্ষরে অক্ষরে পালন করে চলেছেন। দেশের সার্বিক উন্নয়নে তার যে অবদান তা বলে শেষ করা যাবে না। বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধের বিচার প্রধানমন্ত্রীর দুটি ‘বড় অর্জন’ বলে মন্তব্য করেন মুজিবুল হক। তিনি বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের পর তৎকালীন শাসকরা বঙ্গবন্ধুর খুনিদের বাঁচাতে ইনডেমনিটি নামের কালো ও বর্বর একটি আইন প্রণয়ন করেছিল। ১৯৯৬ সালে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কালো আইন বাতিল করে বঙ্গবন্ধুদের খুনিদের বিচার প্রক্রিয়া শুরু করেন। বিদেশে পালিয়ে থাকা খুনিদের দেশে এনে বিচারের পথ উন্মুক্ত করেছেন তিনি।
রেলমন্ত্রী বলেন, একাত্তরে যারা ৩০ লাখ মানুষ হত্যা করেছে প্রধানমন্ত্রী সেই যুদ্ধাপরাধীদের বিচারও বাংলাদেশের মাটিতে করেছেন। জঙ্গিবাদ নির্মূলে শেখ হাসিনা বিশ্বে ‘দৃষ্টান্ত’ বলেও মনে করেন তিনি।
সংগঠনের আহ্বায়ক এনাজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব এমএ আজীজ। আলোচনা শেষে শেখ হাসিনার জন্মদিনের কেক কাটা হয় এবং শিল্পকলা থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন