শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

হানিফ সংকেতের এবারের ঈদের নাটক ‘যুগের হুজুগে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:৩০ পিএম

ঈদ উপলক্ষ্যে বরেণ্য উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত বরাবরের মতো এবারও নির্মাণ করেছেন পারিবারিক গল্পে সামাজিক বক্তব্য নির্ভর নাটক। নাম 'যুগের হুজুগে'। সম্প্রতি হানিফ সংকেত-এর ফেরিফায়েড ফেসবুক পেজে নাটকের শিল্পীদের কয়েকটি ছবিসহ এক স্ট্যাটাসে এই তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, পারিবারিক গল্পে সামাজিক বক্তব্যনির্ভর নাটক 'যুগের হুজুগে'। একটি পরিবারের বাবা-মা, ছেলে-ছেলের বউ ও তাদের সন্তানকে নিয়ে গড়ে উঠেছে নাটকের গল্প

হানিফ সংকেত বলেন, ‘আমি নিয়মিত নাটক করি না। বছরে দুটি নাটক নির্মাণ করি। তাই এমনভাবে নাটক নির্মাণের চেষ্টা করি, যাতে পরিবারের সবাই মিলে দেখতে পারেন। নাটকের গল্পের মাধ্যমেও সমাজের ক্ষতগুলোকে তুলে ধরতে চেষ্টা করি।’ তিনি বলেন, ‘প্রযুক্তির যেমন সু-যুক্তি আছে, তেমনি কু-যুক্তিও রয়েছে। অর্থাৎ কেউ বা নাচে যুগের তালে, কেউবা হুজুগেই নাচে। প্রযুক্তির প্রভাবে সম্পর্কের কী অবনতি ঘটে সেসব বিষয়ই নাটকটিতে তুলে ধরতে চেষ্টা করেছি।’

'যুগের হুজুগে'তে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, মীর সাব্বির, সারিকা সাবরিন, সুভাশিষ ভৌমিক, শামীম, সিমরিন লুবাবা, নজরুল ইসলাম, বিণয় ভদ্র প্রমুখ।

নাটকটি ধারণ করা হয় ঢাকার ফাগুন অডিও ভিশনের নিজস্ব শ্যুটিং স্পটে। চিত্রগ্রহণ করেছেন খ্যাতিমান চিত্রগ্রাহক আনোয়ার হোসেন বুলু। সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন এ,পি শুভ। এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮:৫০ মিনিটে প্রচার হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন