শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোয়ারেন্টিনে গেলেন বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৬:৪০ পিএম

করোনা পজিটিভ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভেদের সংস্পর্শে আসায় রোববার নিভৃতবাসে গেলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ও অর্থমন্ত্রী ঋষি সুনক। প্রাথমিক ভাবে সিদ্ধান্ত হয়েছিল, এই সময়ে শুধুমাত্র জরুরি সরকারি কাজগুলিই করবেন দুই মন্ত্রী। যা নিয়ে প্রবল বিতর্ক শুরু হতেই মত পাল্টাতে বাধ্য হল ডাউনিং স্ট্রিট।

বিরোধীরা অভিযোগ তোলেন, সরকারের এই সিদ্ধান্ত প্রমাণ করে ‘সারা দেশের জন্য এক নিয়ম হলেও তাদের জন্য নিয়ম আলাদা।’ এর পরেই দু’জনের নিভৃতবাসে থাকার সিদ্ধান্ত ঘোষণা করে সরকার। প্রধানমন্ত্রীর দফতরের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘তিনি এখন চেকার্সে রয়েছেন। সেখানেই নিভৃতবাসে থাকবেন বরিস।’

তার করোনা রিপোর্ট পজিটিভ আসার কথা শনিবার টুইট করে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী সাজিদ। জানান, সামান্য উপসর্গ রয়েছে তার। আপাতত নিভৃতবাসেই থাকবেন। একই সঙ্গে ক্যাবিনেটে তার সংস্পর্শে আসা বাকি মন্ত্রীদেরও আক্রান্ত হওয়ার আশঙ্কা প্রকাশ করেন তিনি। তবে এর আগেই ব্রিটেনের ন্যাশনাল হেল্‌থ সার্ভিসেস (এনএইচএস)-এর ‘টেস্ট অ্যান্ড ট্রেস সিস্টেম’-এর তরফে জনসন এবং সুনকের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল বলে সংশ্লিষ্ট সূত্রের খবর।

প্রসঙ্গত, সোমবার থেকে লকডাউন উঠে যাচ্ছে ব্রিটেনে। এ দিন থেকে করোনা সংক্রান্ত বেশিরভাগ বিধিনিষেধ প্রত্যাহার করে নেয়া হবে বলে অনেকেই দিনটির নাম দিয়েছেন ‘ফ্রিডম ডে’। আর এই দিনই নিভৃতবাসে যেতে হচ্ছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে। যা ঘিরে কড়া ভাষায় কটাক্ষ করেছেন বিরোধীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন