বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় পাটকল শ্রমিকদের অবস্থান কর্মসূচি পালন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৭:১৯ পিএম

খালিশপুর জুটমিল ও দৌলতপুর জুটমিল কারখানা কমিটির উদ্যোগে আজ সোমবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত খালিশপুর জুটমিল গেটে অবস্থান ধর্মঘট পালন করে। খালিশপুর জুটমিল, দৌলতপুর জুটমিলসহ ৫ টি রাষ্ট্রায়ত্ব মিলের ১২ হাজার শ্রমিকের সকল বকেয়া পাওনার পরিশোধের দাবিতে চলমান আন্দোলনের কর্মসুচি হিসেবে অবস্থান কর্মসুচি পালিত হয়।

এসময় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, সারা বাংলাদেশে অন্যন্য জুটমিলের বদলি শ্রমিকদের যখন পাওনা পরিশোধ করা হচ্ছে তখন খালিশপুর জুটমিল, দৌলতপুর জুটমিলসহ ৫ টি রাষ্ট্রায়ত্ব জুটমিলের ১২ হাজারের অধিক অস্থায়ী- দৈনিকভিত্তিক শ্রমিকদের রাস্তায় আন্দোলন করতে হচ্ছে পাওনার দাবিতে। একদিন বাদেই ঈদ, এই পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে এই সকল শ্রমিকদের রাজপথ পেটের দায়ে লড়াই সংগ্রাম চালিয়ে যেতে হচ্ছে, অথচ একই মিলের কর্মকর্তারা ঈদ বোনাসসহ বেতন ভাতার সমস্ত সুবিধা ভোগ করছেন। কর্মসুচি থেকে নেতৃবৃন্দ হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকার যদি এই অবস্থান কর্মসূচির পরও পাওনা টাকা পরিশোধ না করে তবে জীবনের বিনিময়ে আমরা আমাদের দাবী আদায় করে নেব।

কর্মসুচির সভাপতিত্ব করেন খালিশপুর জুটমিল আন্দোলন কমিটির আহ্বায়ক আবু বক্কর। বক্তব্য রাখেন সদস্য সচিব আলমগীর কবির, শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন, খালিশপুর জুটমিলের সিবিএ সাংগঠনিক সম্পাদক মো. মনির, নারীশ্রমিক নাসিমা, নুর ইসলাম, দৌলতপুর জুটমিলের শ্রমিক নেতা চান মিয়া, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিকনেতা মোশাররফ হোসেন, স্টার জুমিলের শ্রমিকনেতা আলমগীর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা জেলা আহ্বায়ক শেখ আলামিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন