মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৮ এএম

নোয়াখালীর সেনবাগে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু খবর পাওয়া গেছে। এছাড়া ময়মনসিংহের গৌরীপুরে বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় প্রাণ গেলো ৫ বছরের শিশুর। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার ৯নং নবীপুর ইউনিয়নের বড়চারিগাঁও গ্রামে গত রোববার গাছ থেকে জাম পাড়তে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে মো. সাইফুল ইসলাম (১৪) নামে নবম শ্রেণির এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত সাইফুল ইসলাম ওই গ্রামের মাসুদ মিয়ার ছেলে। সে স্থানীয় হাসনা হোসাইন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র ছিল।
সেনবাগ থানার ওসি আবদুল বাতেন মৃধা জানান, জাম পাড়তে গাছে উঠলে গাছের ওপর দিয়ে যাওয়া বিদ্যুৎ লাইনের তারে লেগে নিচে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। ওসি আরো জানান, পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গৌরীপুরে খেলার সময় গাছে ঝুলে থাকা পিডিবির বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু হয়েছে ইয়াছিন (৫) নামে এক শিশুর। গত রোববার দুপুরে এ দুর্ঘটনাটি ঘটে। উপজেলার বোকাইনগর ইউনিয়নের দায়িড়াপুর গ্রামের হৃদয় মিয়ার ছেলে ইয়াছিন খেলতে গিয়ে ঝুলে থাকা তারে জড়িয়ে পড়ে। এ সময় ঘটনাস্থালেই তার মৃত্যু হয়।
এলাকাবাসী জানান, দাড়িয়াপুর সড়ক থেকে জামে মসজিদ পর্যন্ত পিডিবির বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার দুর্বল খুঁটি ও গাছের সাথে টানানো হয়েছে। ২ মাস পূর্বে মসজিদের পাশে এই লাইনের একটি বিদ্যুতের তার ঝুলে পড়ে যায়। বিষয়টি স্থানীয় লোকজন পিডিপি›র আবাসিক প্রকৌশলীক ও সহকারী প্রকৌশলীকে একাধিবার জানালে তারা কোন কর্ণপাত করেনি। তাই এই শিশুটির মৃত্যুর জন্য স্থানীয় পিডিবি কর্তৃপক্ষকে দায়ী করছেন তারা। এ বিষয়ে আবাসিক প্রকৌশলী মো. বিল্লাল হোসেন জানান, গৌরীপুরে গাছের সাথে অসংখ্য বিদ্যুৎ তার লাগানো আছে। বর্তমানে পিডিবির উন্নয়ন প্রকল্পের কাজ চলমান। ঈদের পর লাইনগুলো মেরামত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন