বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বেনাপোল স্থলবন্দর উন্নয়ন বিষয়ে মতবিনিময়

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : দু’দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইনটিগ্রেটেড চেকপোস্ট উদ্বোধনের সময় বেনাপোল- পেট্রাপোল বন্দরকে আধুনিক মানের বন্দর করার ঘোষণা দেয়ার পর দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বৃদ্ধি, রাজস্ব আয় বৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়ন, যানজট নিরসনসহ বন্দর উন্নয়নে যশোরের জেলা প্রশাসন, কাস্টমস, বন্দর, স্থানীয় প্রশাসন ও বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় সিএন্ডএফ এজেন্টস এসোশিয়েশন মিলনায়তনে।
মফিজুর রহমান সজনের সভাপতিত্বে বন্দরের সমস্যা, সম্ভাবনা ও রাজস্ব আয় বৃদ্ধি নিয়ে বক্তব্য রাখেন- প্রধান অতিথি যশোর জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর, কাস্টমস কমিশনার শওকাত হোসেন, বন্দরের ডাইরেক্টর নিত্ইা চন্দ্র সেন, কাস্টমস অতিরিক্ত কমিশনার ফিরোজ উদ্দিন, শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, ডেপুটি কমিশনার মারুফুর রহমান, শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু ও আলহাজ নুরুজ্জামান। বেনাপোল বন্দর থেকে সরকার প্রতিবছর ৪ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকে। ব্যবসায়ীদের পক্ষে থেকে বলা হয় বন্দর অবকাঠামোগত উন্নয়ন হলে ভবিষ্যতে ব্যবসায়ীরা এই বন্দর থেকে ১০ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে দেবে সরকারকে।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল বন্দর ও পেট্রাপোল বন্দরকে আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে আরও আধুনিকায়ন করার জন্য মতৈক্য পোষণ করেন। এ আলোচনার পর গত সপ্তাহে বাংলাদেশ ও ভারতীয় হাইকমিশনারদ্বয় বেনাপোল ও পেট্রাপোল বন্দর পরিদর্শন করেন। এরই ধারাবাহিকতায় গতরাতে যশোর জেলা প্রশাসক বেনাপোল বন্দর ব্যবহারকারী সিএন্ডএফ ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর বেনাপোল বন্দরকে গতিশীল করতে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সকল নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন