বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা ঃ বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। গতকাল মঙ্গলবার এ সাক্ষাতের সময় তারা দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ভারতের নতুন হাই কমিশনারকে নতুন কর্মস্থলে স্বাগত জানিয়ে তার পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন। বাংলাদেশে ভারতের হাই কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর শ্রিংলা ১৪ জানুয়ারি ঢাকায় আসেন। ১৯ জানুয়ারি তিনি প্রেসিডেন্টর কাছে নিজের পরিচয়পত্র পেশ করেন।
কূটনীতিক হিসেবে ৩০ বছরের ক্যারিয়ারে প্যারিস, হ্যানয় ও তেল আবিবের ভারতীয় দূতাবাসে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন শ্রিংলা। শ্রিংলা জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের কাউন্সিলর এবং চীনের হো চি মিন সিটি, ভিয়েতনাম ও দক্ষিণ আফ্রিকার ডারবানে ভারতের কনসাল জেনারেল ছিলেন। ব্যাংককে যাওয়ার আগে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব হিসেবে বাংলাদেশ, শ্রীলঙ্কা, মিয়ানমার ও মালদ্বীপের বিষয়গুলোর দেখভাল করেছেন তিনি।
ভারতের ফরেন সার্ভিসের ‘উদীয়মান তারকা’ শ্রিংলা পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের সন্তান। এ দেশে আসার আগে থাইল্যান্ডের বাংলাদেশ দূতাবাসে এক অনুষ্ঠানে তিনি ঢাকা-দিল্লি সম্পর্ককে ‘নতুন উচ্চতায়’ নিয়ে যাওয়ার অঙ্গীকারের কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন