শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যখন-যেখানে ঈদের জামাত হবে সিলেটের মসজিদে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৪:২৬ পিএম

কাল বুধবার (২১ জুলাই) সারা দেশের মতো পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন করা হবে সিলেটও। কিন্তু করোনার কারণে সিলেট নগরীর ঈদগাহগুলোতে জামাত আদায়ে নিষেধাজ্ঞা জারি করেছে সিলেট সিটি করপোরেশন। যে কারণে কাল নগরীর কোনো ঈদগাহে আদায় হবে না ঈদের জামাত। তবে নগরীর প্রত্যেক মসজিদে স্বাস্থ্যবিধি মেনে আদায় করা হবে জামাত। যেসব মসজিদে লোকসমাগম বেশি সেগুলোতে একাধিক জামাত হওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সিলেটে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এখানে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে একটি মাত্র জামাত। বিষয়টি মঙ্গলবার (২০ জুলাই) নিশ্চিত করেছেন দরগাহ মসজিদের ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ।

বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে অনুষ্ঠিত হবে ৩টি জামাত। এর মধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত। এক ঘণ্টা পর পর ওই অনুষ্ঠিত হবে জামাতগুলো। অপরদিকে, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায় অনুষ্ঠিত হবে একটিই ঈদ জামাত। বিষয়টি নিশ্চিত করেছেন ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন।

নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামায়াতে হাফিজ আব্দুল হাকিম। বিষয়টি জানিয়েছেন কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন