শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেষ মুহুর্তে জমে উঠেছে খুলনায় পশুর হাট

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৯:৩৫ পিএম

শেষ মুহুর্তে খুলনায় জমে উঠেছে কোরবানির পশুর হাট। বড় গরুর চেয়ে ছোট গরুর দিকেই ক্রেতারা ঝুঁকছেন বেশি। আজ মঙ্গলবার রাত ৯ টার দিকে নগরীর জোড়াগেট, ফুলবাড়িগেট হাট ঘুরে দেখা গেছে প্রতিটি হাট ক্রেতায় ভরা। রাতেও বিভিন্ন জায়গা থেকে ট্রাকে, যান্ত্রিক ভ্যানে আসছে গরু ও ছাগল।

সূত্র জানায় গত ১৫ জুলাই শহরের এ হাট দুটো শুরু হয়। চলবে ঈদের পরদিন পর্যন্ত। জোড়াগেট হাটটি পরিচালনা করছে খুলনা সিটি করপোরেশন। শুরুর দু একদিন প্রায় ক্রেতাশুন্য থাকার পর গত সোমবার থেকে হাট পুরো জমে ওঠে। খুলনার পাশের জেলা বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, যশোর থেকেও গরু এসেছে হাট গুলোতে। খুলনার বিভিন্ন উপজেলার গরুও হাটে উঠেছে।

জোড়াগেট হাটে নড়াইলের কালিয়া উপজেলা থেকে গরু নিয়ে আসা আব্দুল আজিজ জানালেন তিনি গরুর দাম আড়াই লাখ চাইছেন, ১ লাখ ৯০ হাজার টাকা পর্যন্ত দাম উঠেছে। আর কিছু বেশি পেলে শংকর জাতের গরুটি তিনি বিক্রি করে দেবেন।

ফুলবাড়িগেট হাটে আসা ক্রেতা আমিনুল ইসলাম বলেন, ৬০ থেকে ৭০ হাজার টাকার মধ্যে গরু কিনবেন। তিন ঘন্টা ঘুরে দুটি গরু পছন্দ হয়েছে। দামে মিললে তিনি যে কোনো একটি গরু নেবেন। এই হাটের কর্মকর্তা সাইফুল ইসলাম বাবু জানান, হাটে বড় গরু আছে। তবে ক্রেতারা ৬০ থেকে ৮০ হাজার টাকার মধ্যে গরু খুঁজছেন বেশি। সোয়া লাখ থেকে দেড় লাখ টাকার মধ্যে গরুর চাহিদা রয়েছে। ছাগলও বেশ বিক্রি হচ্ছে। ৮ থেকে ১২ হাজার টাকায় ভাল ছাগল পাওয়া যাচ্ছে।

জোড়াগেট হাটের হাসিল ঘরের কর্মকর্তা মোঃ জাকির হোসেন জানান, শুরু থেকে আজ দুপুর পর্যন্ত রাজস্ব আদায় ৬০ লাখ টাকা ছাড়িয়ে গেছে। আজ হাটে ক্রেতার সংখ্যাও বেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন