মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় দেশে ২৪ ঘণ্টায় আরও ১৭৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২১, ৫:২৭ পিএম | আপডেট : ৫:৫৯ পিএম, ২১ জুলাই, ২০২১

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সারা দেশে আরও ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৭ হাজার ৬১৪ জন।

বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার ২০০ ও সোমবার সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়। রোববার ২২৫ ও শনিবার ২০৪ জন মারা যান। শুক্রবার ১৮৭, বৃহস্পতিবার ২২৬, বুধবার ২১০, মঙ্গলবার (১৩ জুলাই) ২০৩, সোমবার ২২০ ও রোববার ২৩০ জন মারা যান। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭০৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ৬২৫ জনের। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯৭৯টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৩ লাখ ৬৪ হাজার ৮৮৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৮ জন। এছাড়া খুলনায় ৩৮, চট্টগ্রামে ৩২, রাজশাহীতে ১১, বরিশালে ৮, সিলেটে ৬, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯৮ জন পুরুষ এবং ৭৫ জন নারী। এদের মধ্যে ৫ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৭৫৯ জন এবং নারী ৫ হাজার ৭৩৯ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৮৯ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪২, ৪১ থেকে ৫০ বছরের ২২, ৩১ থেকে ৪০ বছরের ১২, ২১ থেকে ৩০ বছরের ৬ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Moni Babu ২১ জুলাই, ২০২১, ১১:০৭ পিএম says : 0
স্বাস্থ্যবিধি মেনে সবকিছুই খুলে দেওয়া উচিত। দেশের জনসংখ্যার তুলনায় আক্রান্তের হার এবং মৃত্যুর হার অনেকটাই নিয়ন্ত্রণে আছে বলে আমি মনে করি। বাংলাদেশের মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা অন্য দেশের মানুষের তুলনায় অনেক শক্তিশালী। দেশের জনগণের স্বার্থে ,অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে, সর্বোপরি শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফিরে আনার স্বার্থে দ্রুত পদক্ষেপ নেয়া উচিত। টিকার ব্যবস্থা করতে হবে দ্রুত। কারন কোভিড় 19 থেকে আমরা খুব শীঘ্রই নিষ্কৃতি পাবনা।
Total Reply(0)
Shahabur Rahman ২১ জুলাই, ২০২১, ১১:০৭ পিএম says : 0
টিকা নেওয়ার বয়স ২৮ করা হোক ...... এভাবে লক করে আর কত দিন চলবে ........
Total Reply(0)
Dewan Luthfor Rahman ২১ জুলাই, ২০২১, ১১:০৭ পিএম says : 0
করোনা ছাড়া আরো অন্য রোগ এবং দুর্ঘটনায় কত মানুষ মারা যাচ্ছে তা আমরা কেউই দেখিনা
Total Reply(0)
Khan Alamin ২১ জুলাই, ২০২১, ১১:০৭ পিএম says : 0
করোনাভাইরাস কিছু খারাপ মানুষের কাছে পৌঁছে দাও আল্লাহ্ যারা গরিব মানুষের হক মেরে খায়
Total Reply(0)
Satya Sarker ২১ জুলাই, ২০২১, ১১:০৮ পিএম says : 0
ঈদে আবেগের বশে মানুষের ঘরে ফেরা করোনা সংক্রমণ আরোও উর্ধ্বমুখী করে তুলবে। বর্তমানে করোনা সংক্রমণ শহরমুখীই ছিল তবে বর্তমান প্রেক্ষাপটে মনে হচ্ছে গ্রামাঞ্চলেও করোনার প্রভাব বিস্তার ঘটবে।
Total Reply(0)
Arif Hossain ২১ জুলাই, ২০২১, ১১:০৮ পিএম says : 0
এই পবিত্র দিনে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা- ধর্ম, বর্ণ নির্বিশেষে, আমাদের সকলকে এই মহামারি থেকে মুক্ত করে দাও। আর, নতুন প্রাণে ফিরিয়ে দাও করণা মুক্ত পৃথিবী।
Total Reply(0)
Md. Saidur Rahaman ২১ জুলাই, ২০২১, ১১:০৮ পিএম says : 0
ঈদ চলে যাবার পর দেখবেন কেমন হারে মানুষ মরে। দল বেধে ভিড়ের মধ্যে গ্রামের বাড়ি যাবার মজা এবার টের পাবে মানুষ।
Total Reply(0)
Golam Mustafa ২১ জুলাই, ২০২১, ১১:০৯ পিএম says : 0
সকলের মন রক্ষা করতে গিয়ে আজ এই হালত।দোকানদার চাই দোকান খুলতে,শিল্প কারখানা চাই চালু রাখতে, গার্মেন্টস চাই খুলা রাখতে, সরকার ও চাই অর্থনীতি সচল, জনগণ চাই ঈদ করতে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন