শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় একদিনে বিশ্বে সাড়ে আট হাজারের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১০:৩৮ এএম

করোনার কবল থেকে মানুষ কবে মুক্তি সে দিন ক্ষণের অপেক্ষায় বিশ্ববাসী। প্রতিদিনই এই ভাইরাসে মানুষ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাড়ে আট হাজারের বেশি মানুষের। একই সময় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার।


২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। তবে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। সব মিলিয়ে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৩৩ লাখ। এ ছাড়া একই মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ ৫০ হাজার।

পরিসংখ্যানভিত্তিক ওয়েব সাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৫৫৩ জন। ফলে আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ১৪ জনের। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৫০ হাজার ৬৪০ জনে।

এ ছাড়া একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৬৬৭ জন। ফলে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৪ হাজার। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৩৩ লাখ ৬৪ হাজার ২২২ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে ৬১ হাজার ৬৪০ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৫৮৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৬ হাজার ১৭২ জনের মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন