বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিধিনিষেধ উপেক্ষা করে বউ ভাতের অনুষ্ঠান, জরিমানা

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৭:৪১ পিএম

করোনা সংক্রমণ রোধে চলছে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ। আর ওই বিধিনিষেধ উপেক্ষা করে বউভাতের আয়োজন করা হয়েছিল। খবর পেয়ে স্থানীয় উপজেলা প্রশাসন অনুষ্ঠান বন্ধ করে দিয়েছেন। ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বরের বাবা সেকান্দার ব্যাপারীকে। ঘটনাটি শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার মধ্য মলংচরা গ্রামে।

শুক্রবার দুপুরে ওই বিয়ে বাড়িতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার নাগেরপাড়া ইউনিয়নের মধ্য মলংচড়া গ্রামের সেকান্দার ব্যাপারীর ছেলে রেজাউল ব্যাপারীর (২৮) সঙ্গে উত্তর হলইপট্টি গ্রামের মালেক মাঝির মেয়ে আছিয়া আক্তারের (১৮) পারিবারিকভাবে বিয়ে হয়। শুক্রবার বরের পরিবারের পক্ষ থেকে মধ্য মলংচরা গ্রামে বিয়ের পরবর্তী অনুষ্ঠান বৌভাতের আয়োজন করা হয়।

দুপরে এমন সংবাদের ভিত্তিতে গোসাইরহাটের ইউএনও মো. আলমগীর হুসাইন ওই বাড়িতে যান। আয়োজকদের অনুষ্ঠান বন্ধের অনুরোধ জানান। এতে বর পক্ষ গড়িমসি করতে থাকেন। তখন ইউএনও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বরের বাবা সেকান্দার ব্যাপারীকে ১০ হাজার টাকা জরিমানা করেন। গ্রাম পুলিশ ও পুলিশকে অনুষ্ঠান বন্ধ করে দেয়ার নির্দেশ দেন।

ইউএনও মো. আলমগীর হুসাইন বলেন, করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ চলছে। সেখানে সকল ধরনের সামাজিক অনুষ্ঠান বন্ধ, লোকসমাগম বন্ধ রাখা হয়েছে। তার মধ্যেও মানুষের সমাগম ঘটিয়ে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাই অনুষ্ঠান বন্ধ করে দিয়ে বর রেজাউল ব্যাপারীর বাবা সেকেন্দার ব্যাপারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্থানীয় দুজন গ্রাম পুলিশ সার্বক্ষণিক ওই বাড়িতে পাহারায় রাখা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন