শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় করোনায়র আরো ১১ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১০:১০ এএম | আপডেট : ১০:২৮ এএম, ২৪ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা উপসর্গ নিয়ে আরও ৪ জন মারা গেছেন। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টার পর্যন্ত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে এই ১১ জনের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে রাজশাহীর ৬ জন, নাটোরের ১ জন, নওগাঁর ১ জন, পাবনার ২ জন ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৫ জন নারী।
মৃতদের মধ্যে ৬ জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়াও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২২ জনে।
হাসপাতাল পরিচালন জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছে ৫৭ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৭ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৪১৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪১৯ জনের মধ্যে ১৯৪ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৭২ জন। তাদের নতুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৫৩ জন।
তিনি আরো জানান, শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহীর ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে প্রায় দিগুন বেড়ে করোনা শনাক্তের হার ৬৫ শতাংশ। এর আগের দিন বৃহস্পতিবার ছিল ৩৩ দশমিক ৩৩ শতাংশ। এর আগে গত বুধবার ছিল ৩৭ দশমিক ৫০ শতাংশ এবং গত মঙ্গলবার ৩৪ দশমিক শূন্য ৪ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন