শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিষিদ্ধ গোষ্ঠীর তালিকা থেকে তালেবানকে বাদ দেবে না রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১১:০৪ এএম

আফগানিস্তানের তালেবানকে নিষিদ্ধ গোষ্ঠীগুলোর তালিকা থেকে বাদ দেয়ার কোনো পরিকল্পনা রাশিয়ার নেই। একথা জানিয়েছেন রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। গতকাল শুক্রবার মস্কোয় প্রকাশিত এক বিবৃতিতে তিনি বলেন, “আফগানিস্তানের চলমান পরিস্থিতি যেন রাশিয়ার মিত্রদের হুমকিগ্রস্ত করতে না পারে সেদিকে গভীর দৃষ্টি রেখেছে মস্কো।”
আফগানিস্তানসহ মধ্য এশিয়ার পরিস্থিতি রাশিয়া ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে জানিয়ে পেসকভ বলেন, “এ অঞ্চলে বিশেষ করে আফগানিস্তানে যা কিছু ঘটছে তা রাশিয়ার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।”
ক্রেমলিনের মুখপাত্র এর আগেও আফগান পরিস্থিতির ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন, মস্কো আফগানিস্তানে অস্থিতিশীলতা বৃদ্ধিতে উদ্বিগ্ন।
উল্লেখ্য, আফগানিস্তান থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার প্রক্রিয়া শুরু হওয়ার পরপরই তালেবানরা তাদের আধিপত্য বাড়াতে থাকে দেশটির সীমান্তবর্তী এলাকাগুলোতে। কয়েক মাসের মধ্যে তারা দখল করে নেয় বেশ কিছু এলাকা। তালেবানের এক মুখপাত্র সম্প্রতি রাশিয়ান গণমাধ্যমকে বলেন, আফগানিস্তানের সীমান্তবর্তী ৯০ শতাংশ এখন তাদের দখলে। আর সম্ভাব্য সে কারণে মার্কিন জোটের পর এবার আফগানিস্তানে তালেবানদের নিয়ে উদ্বিগ্ন রাশিয়া।
সম্প্রতি তালেবানদের ঠেকাতে আবারো বিমান হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। পেন্টাগনের পক্ষ থেকে গত বৃহস্পতিবার হামলার কথা জানিয়ে বলা হয়, যুক্তরাষ্ট্র আফগান সরকারকে তালেবানদের দমনে সহযোগিতা অব্যাহত রাখবে। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Dadhack ২৪ জুলাই, ২০২১, ১২:০৩ পিএম says : 0
ও আল্লাহ রাশিয়ান আর্মি দের কে ধ্বংস করে দাও তারা অতীতে আফগানিস্তানে লক্ষ লক্ষ লোক হত্যা করেছে আমাদের মা বোনকে ধর্ষণ করে হেলিকপ্টার থেকে ফেলে দিয়েছে... সিরিয়ার কাফের বাশারকে সাহায্য করছে সুন্নি মুসলিম হত্যা করার জন্য শত শত নতুন মারণাস্ত্র পরীক্ষা করেছে সুন্নি মুসলিম দের কে হত্যা করার জন্য. যখন মুসলিমরা কুরআন-সুন্নাহ থেকে বেরিয়ে গেল তখন রাশিয়ানরা কোটি কোটি মুসলিমদেরকে হত্যা করেছে মসজিদগুলোকে ধ্বংস করেছে এবং ইসলামকে নিষিদ্ধ করেছে.
Total Reply(0)
Monir Howlader ২৪ জুলাই, ২০২১, ৩:৫১ পিএম says : 0
তাতে কিছু হবেনা।
Total Reply(0)
Sanaul Hasan ২৪ জুলাই, ২০২১, ৩:৫০ পিএম says : 0
পুরনো ক্ষত এখনও শুকায়নি!
Total Reply(0)
Nur Nabi ২৪ জুলাই, ২০২১, ৩:৫০ পিএম says : 0
রাশিয়া তালেবানদের হাতে মার খেয়ে পলায়ন করেছেন এজন্য অভিমান রয়ে গেছে।
Total Reply(0)
Faizullah Sheikh ২৪ জুলাই, ২০২১, ৩:৪৯ পিএম says : 0
অপেক্ষা কর এবং দেখ, সময়ই সব বলে দেবে।
Total Reply(0)
Shawkat Ali ২৪ জুলাই, ২০২১, ৩:৩৪ পিএম says : 0
That should be, for sure because you got a very good beating by the Taliban. How can one forget that insult so soon?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন