বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে ঘরে ঘরে জ্বর সর্দি কাঁশি, টেস্ট হচ্ছে কম

মৃত্যু আক্রান্ত দুটোই বাড়ছে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৭:১২ পিএম

কক্সবাজারে শহর থেকে শুরু করে গ্রামে গঞ্জে ঘরে ঘরে জ্বর সর্দি ও কাঁশির প্রকোপে নাজুক অবস্থা সৃষ্টি হলেও তুলনামূলকভাবে টেস্ট হচ্ছে কম। সম্প্রতি কক্সবাজারে করোনায় মৃত্যু ও আক্রান্ত দুটোই বাড়ছে। গত (১২ জুলাই থেকে গত ২৩ জুলাই পর্যন্ত) ১২ দিনে কক্সবাজারে করোনা আক্রান্ত হয়ে ৩২ জনের প্রাণহানি হয়েছে। গত ১১ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১৩৬ জন। আর ২৩ জুলাই পর্যন্ত এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ১৬৮ জনে। কক্সবাজার সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

করোনার প্রকোপের শুরু থেকে গত প্রায় ১৬ মাসে কক্সবাজার জেলায় করোনায় মৃত্যুবরণ করা ১৬৮ জনের মধ্যে ২৭ জন রোহিঙ্গা শরণার্থী। তারমধ্যে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ২৫ জন এবং টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ২ জনের মৃত্যু হয়েছে। করোনায় ২৩ জুলাই পর্যন্ত জেলায় মোট ১৬৮ জন প্রাণহানির মধ্যে, শুধু কক্সবাজার উপজেলায় মৃত্যুবরণ করেছে ৭৭ জন।

উখিয়া উপজেলায় ২৫ জন রোহিঙ্গা শরণার্থী সহ মোট মৃত্যুবরণ করেছে ৩৭ জন, চকরিয়া উপজেলায় মৃত্যুবরণ করেছে ১৯ জন, টেকনাফ উপজেলায় ২ জন রোহিঙ্গা শরণার্থী সহ মোট মৃত্যুবরণ করেছে ১৭ জন, রামু উপজেলায় মৃত্যুবরণ করেছে ৭ জন, পেকুয়া উপজেলায় মৃত্যুবরণ করেছে ৫ জন, মহেশখালী উপজেলায় মৃত্যুবরণ করেছে ৩জন এবং কুতুবদিয়া উপজেলায় মৃত্যুবরণ করেছে ৩ জন।

একইসময়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়েছে মোট ১৬ হাজার ৯৭ জন। মোট আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′২৯% ভাগ। একইসময়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪০ জন করোনা রোগী । আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮১.০১% ভাগ।

সিভিল সার্জন অফিসের তথ্য মতে, ঈদুল আজহার তৃতীয় দিনে গত ২৩ জুলাই একদিনে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৮০ জন। এদিন নমুনা টেস্টের তুলনায় পজেটিভিটির হার ছিল শতকরা ২৯´৮৫ ভাগ।

শুরু থেকে ২৩ জুলাই পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব ও কক্সবাজার জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করা হয়েছে মোট ১ লক্ষ ৮৫ হাজার ১৭৯ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন