মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে করোনা সহায়তা কেন্দ্রের কার্যক্রম শুরু করলো বিএনপি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৮:১৪ পিএম

করোনা সহায়তা কেন্দ্রের কার্যক্রম শুরু পুরোপুরি হয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে। আজ শনিবার (২৪ জুলাই) থেকে পুরোপুরিভাবে নগরীর ভাতালিয়ায় (সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ূম জালালী পংকীর বাসভবনের বিপরীতে সহায়তা কেন্দ্র থেকে) শুরু হয়েছে এ কার্যক্রম। ঈদের আগে করোনা সহায়তা কেন্দ্রের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা ডা. এজেড জাহিদ হোসেন।

করোনা সহায়তা কেন্দ্রে বিনামূল্যে রেজিষ্ট্রেশন, অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুল্যান্স সার্ভিস, টেলিমিডিসিন, স্বেচ্ছাসেবক, দাফন-কাফন ও করা হবে সৎকার। সার্বক্ষণিক হটলাইন চালু থাকবে; ০১৩২৪১৭৫৫৬৬। এছাড়াও গুগল প্লেস্টোরে; এমএ হক কেয়ার (MA Haque care) এপস এর মাধ্যমে নেওয়া যাবে সহায়তা। করোনা সহায়তা কেন্দ্রে সহযোগিতায় রয়েছেন জিয়া ফাউন্ডেশন, ড্যাব সিলেট শাখা ও এমএ হক স্বাস্থ্যসেবা।

পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু উপলক্ষ্যে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন বলেন, বিএনপি গণমানুষের দল। গণমানুষের আস্থা ও বিশ্বাস নিয়েই মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বিএনপি। এ দল শুরু থেকে কাজ করছে জনগণের কল্যাণে । এরই ধারাবাহিকতায় করোনা মহামারিতে সারা দেশের ন্যায় সিলেটেও করোনা সহায়তা কেন্দ্র চালু করেছে বিএনপি। এ সহায়তা কেন্দ্রে ১৫জন স্বেচ্ছাসেবী রয়েছে। সর্বদা মানুষকে সহায়তা করবেন তারা। ৭টি অক্সিজেন সিলিন্ডার ও রয়েছে প্রয়োজনীয় অ্যাম্বুল্যান্স। এছাড়াও এগুলো বাড়ানো হবে চাহিদা অনুযায়ী ।

নাসিম হোসেইন বলেন, সিলেটে করোনা রোগী বাড়ছে, কিন্তু সে তুলনায় বাড়ছে না আইসিইউ বেড। করোনা টিকা গ্রহণের ক্ষেত্রেও একই অবস্থা। টিকা কেন্দ্রে বুথ নেই চাহিদা অনুযায়ী। অপরদিকে, নগর ভবনে করোনা টিকা কেন্দ্রের চালু করতে মেয়রের প্রতি জোর দাবি জানান তিনি। নগরীর প্রতিটি ওয়ার্ডে করোনা টিকা রেজিষ্ট্রেশন কেন্দ্র ও পুরো নগরীতে অন্তত আরো ২০টি টিকা কেন্দ্র চালু করার দাবি জানান নাসিম হোসেইন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন