মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মহাপরিচালক ড. মাহমুদুর রহমান নিরু আর নেই

পটুয়াখালী ও বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা ড. মো. মাহমুদুর রহমান নিরু আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল ভোরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি করোনাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।
তিনি পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, পটুয়াখালী মিউনিসিপ্যালিটির সাবেক চেয়ারম্যান ও বরগুনা-৩ (আমতলী) আসনের সাবেক সংসদ সদস্য মরহুম মজিবর রহমান তালুকদারের মেঝো ছেলে ছিলেন। তিনি আনু মাহমুদ নামে অর্থনীতির ওপর কলাম লিখতেন। বঙ্গবন্ধু ও অর্থনীতির উপর তার লেখা বহু বই প্রকাশিত হয়েছে। মাহমুদুর রহমান প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এস এ মালেক ও সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের একান্ত সচিবও (পিএস) ছিলেন। তার স্ত্রী আনোয়ারা বেগম পিএসসির সদস্য ছিলেন। তিনি স্ত্রী, এক কন্যা ও ২ ছেলেসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। মাহমুদুর রহমান প্রশাসনের একজন সৎ ও দক্ষ কর্মকর্তা ছিলেন। গুণী এ ব্যক্তির মৃত্যুতে বরগুনাসহ দক্ষিণাঞ্চলে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল আসর নামাজ বাদ পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পটুয়াখালী পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়।
তার মৃত্যুতে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন