শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ছুটি শেষে আবারও শুরু আমদানি-রফতানি

বেনাপোল স্থলবন্দর

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

টানা চারদিন ঈদের ছুটি শেষে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আবারও শুরু হয়েছে আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম। গতকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত দুই দেশের মধ্যে এ বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়।
এর আগে গত মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত টানা ৪ দিন ঈদের ছুটিতে বন্দর বন্ধ ছিল। গতকাল শনিবার সকাল থেকে ২০১ ট্রাক পণ্য আমদানি হয়েছে ভারত থেকে। রফতানি হয়েছে মাত্র ৩৫ ট্রাক পণ্য। সকাল থেকে বন্দরে পণ্য আনলোডের জন্য ৩ হাজার শ্রমিক কাজে যোগদান করেছে।
বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, ঈদের ছুটিতে বেনাপোল বন্দরে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। এ সময় অক্সিজেন ছাড়া অন্য কোন পণ্য আমদানি হয়নি ভারত থেকে। ছুটি শেষে আবারও দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন সবাই কর্মস্থলে যোগদান করেছেন। ব্যবসায়ীরা যাতে বন্দর থেকে আমদানি পণ্য দ্রুত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।
বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, ঈদের ছুটির মধ্যেও জরুরি অক্সিজেন আমদানি হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে সব ধরনের পণ্যের আমদানি শুরু হয়েছে। সকল কর্মকর্তা ও কর্মচারীরা ছুটি কাটিয়ে কাজে যোগদান করেছে। দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোনাকালীন সময় আমদানি-রফতানি পণ্য ছাড় করাতে কাস্টমস হাউজ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পণ্য খালাস দিচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন