শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিপর্যস্ত কওমি মাদরাসাগুলোতে আর্থিক প্রণোদনা দিন

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

বৈশ্বিক করোনাভাইরাস মহামারিতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত দেশের অর্থনীতি ও শিক্ষা খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলা হাজার হাজার মাদরাসা সমূহের জন্য কমপক্ষে পাঁচ হাজার কোটি টাকার আর্থিক প্রণোদনা ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।

গতকাল শনিবার এক বিবৃতিতে পার্টির নেতৃবৃন্দ বলেন, ব্যবসায়িক কারসাজি ও সিন্ডিকেটের মাধ্যমে কোরবানির চামড়ার ব্যাপক দরপতন ঘটানো হয়েছে। অনেক জায়গায় কোন মূল্য না পাওয়ার ফলে গরীব, দুস্থ ও এতিমদের অভিবাবকত্ব করা দেশের হাজার হাজার মাদরাসা চরম অর্থনৈতিক ঝুঁকির সম্মুখীন।
ইতিপূর্বে পবিত্র রমজান মাসেও করোনা পরিস্থিতির কারণে অর্থ সংগ্রহ করতে না পারায় মাদরাসাগুলো ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিপর্যস্ত কওমি মাদরাসাগুলোর অস্তিত্ব টিকিয়ে রাখতে আর্থিক প্রণোদনা বরাদ্দ করা জরুরি হয়ে পড়েছে।
অন্যান্য সেক্টরের মতো দেশের জন্য গুরুত্বপূর্ণ এই সেক্টরকে বাঁচিয়ে রাখতে প্রতিষ্ঠানগুলোর পাশে দাঁড়ানো রাষ্ট্রের নৈতিক দায়িত্ব বলে আমরা মনে করি। বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ হলেন, পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, সংগঠন সচিব ও ঢাকা মহানগর আমির প্রিন্সিপাল হাফেজ মাওলানা আবু তাহের খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন