শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংসদে ইঁদুরের ‘আক্রমণ’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০০ এএম

সংসদের ভেতর তোলপাড় হওয়া নতুন বিষয় নয়। কিন্তু কোনও রাজনৈতিক কারণ নয়, স্পেনের আন্দালুসিয়ার সংসদ তোলপাড় করল এক ইঁদুর। হঠাৎ করেই সংসদে প্রবেশ করে ইঁদুরটি। এরপরে চেয়ার ছেড়ে ‘বাঁচাও বাঁচাও’ বলে দৌঁড় দেন সংসদে উপস্থিতরা। ইতোমধ্যেই সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।
দক্ষিণ স্পেনের আন্দালুসিয়ার স্থানীয় সংসদের এই ঘটনা দেখে নেটনাগরিকরা হেসে লুটোপুটি খাচ্ছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, ‘আইন প্রণেতারা’ একটি মুষিকের ভয়ে রীতিমতো লাফালাফি করছেন।
ঘটনার দিন স্পিকার মার্তা বস্ফোয়েত বক্তব্য রাখার সময় প্রথম ইঁদুরটিকে লক্ষ্য করেন। প্রথমে তিনি এতই অবাক হয়েছিলেন যে মুখ থেকে কোনও শব্দ বার করতে পারেননি। বাম হাতে কালো মাস্কসহ মুখ চেপে রাখেন। তাকে এভাবে দেখে অন্যরাও অবাক হন।

কিন্তু কেন এই প্রতিক্রিয়া দিচ্ছেন মার্তা, তা বুঝতে বিস্তার সময় লেগেছিল সকলের। ইঁদুরটি কোথায় যায়, মার্তার নজর ছিল সেই দিকেই। ‘এক্সপ্রেস ইউ’ অনুসারে এদিন আন্দালুসিয়া প্রদেশের একটি গুরুত্বপূর্ণ বিষয়ে ভোট দেওয়ার কথা ছিল সংসদ সদস্যদের। সেই সময়ই এই ইঁদুরটির আগমন ঘটে।
ইঁদুরটি আকারে অত্যন্ত বড় ছিল এবং চেয়ার-টেবিলে লাফালাফি করছিল। পরে অবশ্য ইঁদুরটি চলে গেলে সংসদের কাজ শুরু হয়। ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও, যা নিয়ে হাসাহাসি শুরু করেছেন নেটিজেনরা। সূত্র : ও রিপাবলিক ওয়ালবর্ড, ফাস্টপোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন