শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চীনে আজ আঘাত হানতে পারে টাইফুন, ৪০০ ফ্লাইট বাতিল, লাখো মানুষ আশ্রয়ে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১১:৪২ এএম

চীনের বাণিজ্যিক কেন্দ্র সাংহাইয়ের দিকে ধেয়ে আসছে টাইফুন ইন-ফা। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রবিবার বিকালে এই ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে। এই কারণে বাইরের সব কাজ বন্ধ রাখতে বলেছে কর্তৃপক্ষ। যার কারণে সাংহাইয়ের দুটি বিমানবন্দরে শতাধিক ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে।
এমন সময় টাইফুনটি আসছে যখন চীনের মধ্যাঞ্চলে রেকর্ড বন্যায় ৫৮ জন মারা গেছে। রাস্তাঘাট ধ্বংস হয়ে গেছে। টাইফুনের সম্ভাব্য আঘাতকে কেন্দ্র করে দেশটির পূর্ব উপকূল থেকে আট লাখের বেশি মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে প্রায় ৪০০ ফ্লাইট।
চীনের জাতীয় আবহাওয়া কেন্দ্র সতর্ক করেছে, অঞ্চলটিতে ১৯৪৯ সালের পর আঘাত হানা সবচেয়ে ধ্বংসাত্মক টাইফুন হতে পারে ‘চান-হম’।
আগুয়ান টাইফুনের বাতাসের গতিবেগ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭ কিলোমিটার পর্যন্ত রেকর্ড করা হয়েছে। সাংহাইয়ের দিকে যাওয়ার আগে টাইফুনটি বন্দর নগর নিংবোর কাছে ঝেজিয়াং প্রদেশে আছড়ে পড়তে পারে। সাংহাইয়ে ইতিমধ্যে প্রচণ্ড ঝোড়ো হাওয়া বইছে। সঙ্গে আছে ভারী বৃষ্টি।
ঝেজিয়াং প্রদেশের কর্মকর্তারা বলেন, সাগর উত্তাল রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মাছ ধরার প্রায় ২৯ হাজার নৌকাকে বন্দরে ফিরে আসতে বলা হয়েছে। সূত্র : সিনহুয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ২৫ জুলাই, ২০২১, ৯:৪৭ পিএম says : 0
ও আল্লাহ ওদের প্রতি আরো জঘন্যতম গজব নাজিল করা মুসলিমদেরকে পৈচাশিক ভাবে অত্যাচার করছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন