শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খুলনায় বাড়ছে মৃত্যু বরিশালে শনাক্ত

জেলা-উপজেলায় করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মহামারী করোনাভাইরাসের প্রকোপে মৃত্যুর পাশাপাশি বেড়েছে শনাক্ত হওয়া রোগীর সংখ্যাও। শহরঞ্চালের পাশাপাশি মফস্বল এলাকাগুলোতেও প্রকোপ ছড়িয়ে পড়ছে ভয়াবহভাবে। শনাক্তের দিক থেকে এগিয়ে আছে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশালসহ অন্যান্য জেলা-উপজেলাগুলো।
চট্টগ্রাম ব্যুরো জানায়, গতকাল আক্রান্তের সংখ্যা দ্বিগুণের বেশি বেড়ে ৮০১ এ দাঁড়িয়েছে। মারা গেছেন আরো ১১ জন। আগের দিন শনিবার আক্রান্তের সংখ্যা ছিলো ৩০১ জন এবং মৃত্যু হয় ছয় জনের। একদিনের মাথায় শনাক্তের হার ১৫ শতাংশ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ৫৪ শতাংশ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় ১৩৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২২৩ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১২জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৮৪০ নমুনায় নতুন করে আরও ২৪২জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৮দশমিক ৮০শতাংশ।

ময়মনসিংহ ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনায় এবং সাতজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ৬৬৯টি নমুনা পরীক্ষা করে ১৮৪ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৬ দশমিক ৩২ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৮ জনের। এর আগে শনিবার (২৪ জুলাই) বিভাগে ৩৩ জনের মৃত্যু এবং ২৪৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টা থেকে আজ রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীতে নতুন করে আরও ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪২০ জনের নমুনা পরীক্ষার পর এ তথ্য পাওয়া গেছে। একই সময় সুস্থ হয়েছে ২১ জন। গত ২৪ঘন্টায় করোনায় মৃতের খবর পাওয়া যায়নি।

বরিশাল ব্যুরো জানায়, ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ সংখ্যা ২৪ ঘন্টার ব্যাবধানে ৪ গুনেরও বেশী বৃদ্ধি পেয়েছে। এসময়ে পিরোজপুর ও ঝালকাঠীতে ৩ নারী ছাড়াও পটুয়াখালীতে এক পুরুষসহ মৃত্যু হয়েছে আরো ৪ জনের। গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ২ হাজার একজনের নমুনা পরীক্ষায় ৭৬৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গড় সনাক্তের হার প্রায় ৩৮%।

মহানগরীতে ১২৩ জনসহ বরিশাল জেলায় নতুন করে ২৭৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বরগুনাতে গত ২৪ ঘন্টায় ৩৮৬ জনের নমুনা পরিক্ষায় এযাবতকালের সর্বাধীক ১১৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় ৩৪১ জনের নমুনা পরীক্ষায় ১০৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময়ে জেলার রাজাপুরের পূর্ব কানুদাশকাঠীতে ৪৫ বছরের এক নারীর মৃত্যু হয়েছে। পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় ২৪৫ জনের নমুনা পরিক্ষায় ১০৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
ভোলাতেও গত ২৪ ঘন্টায় এযাবতকালের সর্বাধিক ১০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় পিরোজপুরে দক্ষিণাঞ্চরের সর্বনিম্ন সংখ্যক মাত্র ১৮৬ জনের নমুনা পরিক্ষায় ৫৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময়ে জেলা সদর হাসপাতালে সদর উপজেলার চলিশা ও ইন্দুরকনীর দুই নারীর মৃত্যু হয়েছে।
বেনাপোল অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। গতকাল করোনা শনাক্ত হয়েছে ৮০ জনের। শনাক্তের হার ৩৭ দশমিক ২ শতাংশ।

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৫ জন করোনা ও ৪ জনের করোনার উপসর্গ ছিল। ২৪ ঘণ্টায় আরও ২৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০.৯১ শতাংশ।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা ও উপসর্গ নিয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়েছে।
ফরিদপুর জেলা সংবাদাতা জানান, ফরিদপুরে গত ২৪ ঘন্টায় আরো ২১ জন করনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন শনাক্ত হয়েছে ৭১ জন।

মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, ২৪ ঘণ্টায় মৌলভীবাজারে করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন আরও ৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। শনাক্তের হার ৩২ দশমিক ৩৫ শতাংশ।
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় নতুন করে ৩৩২ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তে ১জন ও উপসর্গে ৪ জনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১০২ জনের নতুন করোনা শনাক্ত হয়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় টাঙ্গাইল জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৫৬৮টি নমুনা পরীক্ষার রির্পোটে ১৭৩ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩০ দশমিক ৪৬ ভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন