ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশে তৈরী আমেরিকান প্রযুক্তির মোটরসাইকেল আনলো রানার

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশী প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস্ লি. দেশে আমেরিকান প্রযুক্তির ইউ এম- রানার ব্র্যান্ডের মোটরসাইকেল নির্মাণ করতে যাচ্ছে। এ লক্ষ্যে গতকাল রানার অটোমোবাইলস্ লি: ও আমেরিকান কোম্পানী ইউ এম ইন্টারন্যাশনাল এলএলসি-এর মধ্যে একটি সহযোগিতা চুক্তি স্বাক্ষর করা হয়েছে। এর মাধ্যমে রানার ময়মনসিংহের ভালুকায় অবস্থিত নিজস্ব কারখানায় দেশীয় উপযোগী ইউ এম রানার ব্র্যান্ডের মোটরসাইকেল নির্মাণ করবে। আর আমেরিকান কোম্পানী ইউ এম ইন্টারন্যাশনাল এলএলসি কারিগরি এবং প্রকৌশলীতে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এবং আন্তর্জাতিক সোর্সিং সহযোগিতা দেবে।
এসব উচ্চ পারফরমেন্স এবং স্টাইলিশ ইউ এম- রানার ব্র্যান্ডের মোটরসাইকেলে অনেকগুলো বৈশিষ্ট্য থাকবে, যা আগামী মাস থেকেই সারাদেশে রানার-এর শো-রুমে পাওয়া যাবে। ইউএম-রানার ব্র্যান্ডের মোটরসাইকেল ব্যবহারকারীরা সারাদেশে ছড়িয়ে থাকা সার্ভিস সেন্টারে নিরবচ্ছিন্ন সেবা পাবেন। পাশাপাশি খুচরা যন্ত্রাংশ সহজলভ্য হবে রানার সার্ভিস সেন্টারে। এ সহযোগিতার মাধ্যমে রানার অটোমোবাইলস্ লি: ভবিষ্যতে ইউএম ব্র্যান্ডের মোটরসাইকেলের আন্তর্জাতিক বাজার তথা ভারত, নেপাল, শ্রীলংকা প্রভৃতি দেশের বাজারের জন্য মোটরসাইকেল নির্মাণ করবে। ইউএম (ইউএসএ) মোটরসাইকেল বর্তমানে বিশ্বের ২৫ টি দেশে বাজারজাত হচ্ছে এবং ২০১৩ সাল হতে এশিয়াতে তাদের বাজার সম্প্রসারণ করেছে আর স্থাপন করেছে সহযোগিতা এবং নির্মাণ সুবিধা।
বাংলাদেশে প্রথম দফায় এক্সট্রিট এবং রেনগেড টাইপ স্পোর্টস আর ক্রুইজার ক্যাটাগরীর ইউ এম- রানার ব্র্যান্ডের মোটরসাইকেল বাজারে আসবে। ১০০ থেকে ১৫০ সিসি ইঞ্জিনের মোটরসাইকেলগুলো কিউএম’এস এবং কেইউআই’এস (কী ইউ এম ইনোভেশনস্) বৈশিষ্ট্য সম্বলিত হবে।
রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান এবং ইউএম’র বিজনেস্ ডেভেলপমেন্ট ডিরেক্টর জুয়ান ভিলেগাস এই সহযোগিতা চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন এবং পরে তারা রাজধানীর মালিবাগে ইউএম-রানার শপ উদ্বোধন করেন। রানার অটোমোবাইলস্ লি:-এর নির্বাহী পরিচালক মুকেশ শর্মা বলেন, আগামী ৬ মাসে আরো ৬০ টি এ ধরনের শো-রুম উদ্বোধন করার পরিকল্পনা রানার অটোমোবাইলস্ লি:-এর রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন